কোটি টাকার মার্সিডিজে পাখির সংসার (ভিডিও)

|

কারও কয়েক কোটি টাকা দামের গাড়িতে যদি কোনও পাখি খড়কুটো দিয়ে বাসা বাঁধে, তাহলে তিনি কি করবেন? যে যাই করুক দুবাইয়ের যুবরাজ যা করলেন তা দেখে আপনি প্রশংসা না করে পারবেন না। তবে তিনি যা করলেন, তা তার কাছে খুবই স্বাভাবিক। খবর আনন্দবাজার পত্রিকা।

দুবাইয়ের যুবরাজ শেখ হামাদ বিন মোহম্মদ বিন রশিদ আল মাকতূম প্রকৃতিপ্রেমী বলেই পরিচিত। সম্প্রতি তিনি দেখেন, তার প্রিয় মার্সিডিজ-এএমজি জি৬৩ এসইউভি’র বনেটের উপর পাখি বাসা করেছে। এই গাড়ির দাম প্রায় ২ কোটি ২৮ লাখ টাকা।

পাখির বাসা দেখেই তিনি বুঝতে পারেন, এতে ডিম দেবে পাখি দু’টি। অতিথি এই পাখির পরিবারের যাতে কোনও অসুবিধা না হয় তার সব রকম ব্যবস্থা করেন বিন মোহম্মদ। তিনি গাড়িটিকে ঘিরে দেন, তার কর্মচারীদের নির্দেশ দেন, যাতে পাখিগুলোর কোনও অসুবিধা না হয়। সেই সঙ্গে তিনি পাখির পরিবারের উপর দূর থেকে নজর রাখার জন্য ক্যামেরার বন্দোবস্ত করেন। দূর থেকে ক্যামেরায় তাদের গতিবিধি রেকর্ড করেন।

ক্যামেরায় রেকর্ড হওয়া সেই ভিডিও পরে সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করা হয়। সেখানেই দেখা যাচ্ছে, পাখিগুলি ডিম পেড়েছে। এবং সেই ডিম ফেটে কি ভাবে দু’টি বাচ্চা বেরিয়ে আসছে। স্বাভাবিক ভাবেই এমন ভিডিও ভাইরাল হতে সময় নেয়নি। সেই সঙ্গে বিন মোহম্মদের এমন কাজের অকুণ্ঠ প্রশংসা করেছেন নেটাগরিকরা।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply