জার্মান গতির কাছে ছারখার স্প্যানিশ পরিকল্পনা!

|

লিওনেল মেসির বার্সেলোনাকে ৮–২ গোলে বিধ্বস্ত করেই উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে উঠে গেলো বায়ার্ন মিউনিখ। সেইসাথে দলটির সেরা খেলোয়াড় লিওনেল মেসিকে সাক্ষী রেখে ৭৪ বছর আগের সেই দুঃস্মৃতি এবার রঙিন করে ফিরিয়ে আনল মুলার–লেভানডফস্কির বায়ার্ন। এর আগে ১৯৪৬ সালে সর্বশেষ এক ম্যাচে ৮ গোল খেয়েছিল বার্সেলোনা। কোপা ডেল রেতে সেভিয়ার কাছে ৮–০ গোলে হেরেছিল তারা।

বায়ার্নের সাথে হারের পর কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গেলো বার্সেলোনা। বায়ার্নের হয়ে দুটি করে গোল করেছেন থমাস মুলার ও ফিলিপ কুটিনিয়ো।

লিসবনের দা লুজ স্টেডিয়ামে ৪ মিনিটে গোল উৎসব শুরু করে বায়ার্ন। থমাস মুলার প্রথম হানা দেয় বার্সা শিবিরে। ৭ মিনিটে বায়ার্ন ডিফেন্ডার ডেভিড আলাবার আত্মঘাতি গোলে সমতায় ফেরে বার্সেলোনা। এরপর বার্সার উপর আরও চড়াও হয় জার্মান চ্যাম্পিয়নরা। ২২ মিনিটে ইভান পেরেসিচ আবারও লিড এনে দেয় বাভারিয়ানদের। ২৭ মিনিটে ফরোয়ার্ড সার্জি গ্যানাব্রে আর ৩১ মিনিটে মুলার নিজের দ্বিতীয় গোল করলে ৪-১ লিড নিয়ে প্রথমার্ধ শেষ করে বায়ার্ন।

৫৭ মিনিটে লুইস সুয়ারেজ এক গোল শোধ করেন বার্সার হয়ে। কিন্তু ৬৪ মিনিটে জশুয়া কিমিচ আর ৮২ মিনিটে টপ স্কোরার লেভানডোভস্কি বায়ার্নের হয়ে আরও দুই গোল করেন। বার্সায় উপেক্ষিত কুটিনিয়ো ৮৫ ও ৮৯ মিনিটে জোড়া গোল করলে ৮ গোল হজমের লজ্জা নিয়ে ছিটকে যায় বার্সেলোনা।

ইউরোপিয়ান ফুটবল ইতিহাসে বার্সেলোনার জালে এই প্রথম এতো গোল। সেমিফাইনালে ম্যানচেস্টার সিটি অথবা লিওঁর বিপক্ষে খেলবে বায়ার্ন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply