রাম জন্মভূমি ট্রাস্টের প্রধান পুরোহিত করোনা আক্রান্ত

|

এবার করোনায় আক্রান্ত হলেন ভারতের রাম জন্মভূমি ট্রাস্টের প্রধান পুরোহিত মোহন্ত নৃত্যগোপাল দাস। খবর আনন্দবাজার পত্রিকার।

খবরে বলা হয়, গত ৫ অগস্ট রামমন্দিরে নির্মাণের ভূমিপূজনের মূল অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও ছিলেন। তবে এর পর মোদী, আদিত্যনাথরাও হোম আইসোলেশন বা নিভৃতবাসে যাবেন কী না, তা স্পষ্ট নয়। মোহন্ত নৃত্যগোপাল দাস বর্তমানে মথুরায় রয়েছেন।

আনন্দবাজার জানায়, করোনাভাইরাসের জন্য পিছিয়ে দিয়ে শেষ পর্যন্ত গত ৫ অগস্ট রামমন্দির নির্মাণের সূচনা হয় অযোধ্যায়। মাস্ক, স্যানিটাইজার, সামাজিক দূরত্ববিধিসহ সংক্রমণ এড়াতে যাবতীয় ব্যবস্থা নেওয়া হয়েছিল। তার এক সপ্তাহ পর রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের প্রধান পুরোহিত নৃত্যগোপাল দাসের করোনা রিপোর্ট পজেটিভ এলো। ওই দিন মূল অনুষ্ঠান মঞ্চে নৃত্যগোপাল দাস, নরেন্দ্র মোদী, যোগী আদিত্যনাথ ছাড়াও ছিলেন উত্তরপ্রদেশের রাজ্যপাল আনন্দীবেন পটেল, আরএসএস প্রধান মোহন ভাগবত।

মথুরার জেলাশাসক সরবাগ্য রাম মিশ্র বলেন, ‘আমরা জানতে পারি মহারাজের জ্বর হয়েছে। চিকিৎসকদের দল পাঠিয়ে তার স্বাস্থ্য পরীক্ষা করি। জ্বরটা তেমন কিছু নয়। তবে সামান্য শ্বাসকষ্ট থাকায় রক্তে অক্সিজেনের মাত্রা পরীক্ষা করা হয়। তবে আমরা অ্যান্টিজেন টেস্টের মাধ্যমে করোনা পরীক্ষা করিয়েছি। তাতে করোনা পজেটিভি এসেছে।’

এছাড়াও রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের পাশাপাশি ২০০৩ সাল থেকে নৃত্যগোপাল দাস অযোধ্যার ‘রাম জন্মভূমি নিবাস’ এরও প্রধান। এই ট্রাস্ট পরিচালনা করে বিশ্ব হিন্দু পরিষদ।

ইউএইস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply