এএসআইকে চড় মারার ঘটনায় বামনা থানার ওসি প্রত্যাহার

|

ওসি মো. ইলিয়াছ আলী তালুকদার।

বরগুনা প্রতিনিধি:

বরগুনার বামনায় শত শত মানুষের সামনে এক এএসআইকে চড় মারার ঘটনায় অভিযুক্ত বামনা থানার ওসি মো. ইলিয়াছ আলী তালুকদারকে প্রত্যাহার করা হয়েছে।

তদন্ত কমিটির সুপারিশে মঙ্গলবার দুপুরে তাকে বামনা থানা থেকে প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছেন বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার ও এ ঘটনার তদন্ত কমিটির প্রধান মো. মফিজুল ইসলাম।

অতিরিক্ত পুলিশ সুপার মো. মফিজুল ইসলাম বলেন, এএসআইকে চড় মারার ঘটনার তদন্তে সত্যতা পেয়েছি আমরা। তাই আমরা আমাদের তদন্ত প্রতিবেদনে বামনা থানার ওসি মোহাম্মদ ইলিয়াছ আলী তালুকদারকে প্রত্যাহারসহ বিভাগীয় ব্যবস্থা গ্রহণেরও সুপারিশ করি। এরই প্রেক্ষিতে বামনা থানার ওসি মোহাম্মদ ইলিয়াছ আলী তালুকদারকে থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। বরিশালের ডিআইজি অফিসের এক চিঠির মাধ্যমে বামনা থানার ওসিকে প্রত্যাহার করা হয়েছে বলেও জানান তিনি।

এর আগে সোমবার (১০ আগস্ট) ভুক্তভোগী ওই এএসআইকেও বামনা থানা থেকে প্রত্যাহার করে বরগুনার পুলিশ লাইনে সংযুক্ত করা হয়।

কক্সবাজারে পুলিশের গুলিতে মেজর (অব:) সিনহা মোহাম্মদ রাশেদের মৃত্যুর পর গ্রেফতার ও কারাবন্দী শাহেদুল ইসলাম সিফাতের মুক্তির দাবিতে শনিবার (৮ আগস্ট) মানববন্ধন পণ্ড করার সময় কর্তব্যরত ওই এএসআইকে চড় মারেন বরগুনার বামনা থানার ওসি মো. ইলিয়াস হোসেন।

চড় মামার ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বামনা থানার ওসি মো. ইলিয়াস হোসেনের সমালোচনা করেন অসংখ্য মানুষ। এতে ভাবমূর্তি নষ্ট হয় খোদ পুলিশেরও। ওসি ইলিয়াস হোসেন শত শত মানুষের সামনে যে এএসআইকে চড় মারেন তিনিও বামনা থানায় কর্মরত ছিলেন।

ইউএইস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply