৭১ থেকে আমরা ভারতের সাথে রাখি বন্ধনে আবদ্ধ: কাদের

|

ভিডিও কনফারেন্সে ওবায়দুল কাদের

ভারতের সাথে বাংলাদেশের সম্পর্ক অনেক উঁচুতে। এই সম্পর্ক ৭১ থেকে রাখি বন্ধনে আবদ্ধ। সম্পর্ক ভালো থাকলে অনেক সমস্যার সহজ সমাধান সম্ভব। যার কারণে তিস্তা সমস্যাসহ অন্য নদীর পানি বন্টনে ইতিবাচক আলোচনা হয়েছে।

সকালে নিজ বাসভবন থেকে ঢাকেশ্বরী মন্দিরে জন্মাষ্টমীর ভার্চুয়াল অনুষ্ঠানে অংশ নিয়ে এসব কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

জন্মাষ্টমীতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে তিনি বলেন, হাজার বছর ধরে আমাদের সম্প্রীতির সংস্কৃতি। কিন্তু ধর্মের নামে অপকর্ম আমাদের ব্যাথিত করে। ধর্মের নামে যারা নিজেদের স্বার্থ হাসিল করে তারা মানবতার শত্রু।

ওবায়দুল কাদের বলেন, প্রতিবেশীর সাথে সুসম্পর্কই আমাদের সরকারের লক্ষ। নিজেদের মাইনোরিটি ভাববেন না। দেশের জন্য কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করুন। আপনাদের দেশে আপনাদের সমান অধিকার আছে। শেখ হাসিনা যতদিন আছে আপনারাও উন্নয়নের অংশীদার। তাই অসাম্প্রদায়িক চেতনা দিয়ে সোনার বাংলা গড়ার আহ্বান জানান তিনি।

উগ্র গোষ্ঠীদের বিষয়ে সতর্ক করে মন্ত্রী বলেন, কিছু উগ্র গোষ্ঠী সবসময় মাথাচাড়া দেয়ার চেষ্টা করে। সামাজিক শক্তি ও একতা দিয়ে এদের মোকাবেলা করেতে হবে। যে গোষ্ঠী ১৫ আগস্টে ষড়যন্ত্র করেছিল সেই গোষ্ঠীই সাম্প্রদায়িক শক্তিকে উসকে দিয়েছে। পরে বিএনপিকে সাম্প্রদায়িক রাজনীতির ধারক ও বাহক বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply