অক্সিজেন খুলে ফেলায় শিশু মৃত্যুর ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন

|

গাইবান্ধা প্রতিনিধি:

বখশিস না দেওয়ায় অক্সিজেন মাস্ক খুলে ফেলায় গাইবান্ধা সদর হাসপাতালে এক মাস বয়সী শিশু মৃত্যুর ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (১০ আগস্ট) দুপুরে তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. এবিএম আবু হানিফ। তিনি জানান, শিশুর মৃত্যুর ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

তদন্ত কমিটির আহবায়ক করা হয় সদর হাসপাতালের শিশু বিভাগের কনসালটেন্ট ডা. খায়রুন নাহারকে। এছাড়া আবাসিক মেডিকেল অফিসার ডা. হারুন অর রশিদকে সদস্য সচিব ও ইএমও ডা. সুমন কুমার প্রামাণিককে সদস্য করা হয়েছে। কমিটিতে আগামী তিন কর্মদিবসের ভেতরে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। তদন্ত প্রতিবেদন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এর আগে, শনিবার (৮ আগস্ট) দুপুরে গাইবান্ধা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শিশু মৃত্যুর ঘটনা ঘটে।

স্বজনদের অভিযোগ, শনিবার দুপুরে অসুস্থ অবস্থায় শিশুটিকে গাইবান্ধা সদর হাসপাতালে ভর্তি করেন। শিশুটির শ্বাসকষ্ট হওয়ায় কিছুক্ষণ পর তাকে অক্সিজেন দেয়া হয়। এ সময় কর্তব্যরত নার্স ও আয়ারা শিশুটির বাবার কাছে বখশিস দাবি করেন। নামাজের সময় হওয়ায় তিনি নামাজ পড়তে গেলে তারা অক্সিজেন মাস্ক খুলে দেয়। এর কিছুক্ষণ পরেই শিশুটির মৃত্যু হয়।

এদিকে, শিশুটির মৃত্যুর পর বাকরুদ্ধ হয়ে পড়েন স্বজনরা। ঘটনার সুষ্ঠ তদন্ত সাপেক্ষে জড়িত নার্সের দৃষ্টান্ত শাস্তির দাবি জানিয়েছেন স্বজনরা।









Leave a reply