অপরাধ ঢাকতে সাংবাদিকতা, অবশেষে প্রতারক ধরা

|

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

অপরাধ ঢাকতে সাংবাদিকতার আশ্রয়, অবশেষে পুলিশের জালে ধরা পড়লেন এক প্রতারক। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আ.লীগকে নিয়ে কটূক্তি করার দায়ে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের মামলা ও প্রতারণা মামলার ছয় মাসের সাজাপ্রাপ্ত আসামি আশিকুর রহমান রনি নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার সোনারামপুর এলাকার একটি ভাড়া বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। রনি কুমিল্লা জেলার কোতোয়ালী থানার কাপ্তান বাজার এলাকার মো. জলিলুর রহমানের ছেলে। আত্মীয়তার সূত্রে সে আশুগঞ্জ অবস্থান করে প্রতারণাসহ নানা অপকর্মে লিপ্ত ছিল। অবৈধ সুবিধার জন্য
সে নামে বেনামে অনলাইন পোর্টাল খুলে নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে আসছিল।

রনি জেলার আশুগঞ্জে ২০১৫ সালে দায়ের করা প্রতারণার একটি মামলায় ছয় মাসের সাজাপ্রাপ্ত ফেরারি আসামি। তার বিরুদ্ধে আশুগঞ্জসহ বিভিন্ন থানায় নারী নির্যাতনসহ তিনটি মামলা রয়েছে। সে অপরাধ ঢাকতে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে সাংবাদিকতার আশ্রয় নিয়েছিলেন তিনি।

স্থানীয় রাজনীতিবিদ, ব্যবসায়ী পুলিশ কর্মকর্তাসহ প্রশাসনের কর্মকর্তাদের সাথে ছিল তার বিশেষ সখ্যতা। নিজেকে প্রভাবশালী সাংবাদিকও দাবি করে আসছিলেন। তিনি কথিত আশুগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদকও দাবি করতেন। তার বিরুদ্ধে বিভিন্ন এলাকায় চাঁদা দাবি করারও অভিযোগ রয়েছে। এসব ঢাকতে তিনি সাংবাদিকতাকে ঢাল হিসাবে ব্যবহার করছিলেন।

এই ব্যাপারে আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাবেদ মাহমুদ জানান আ.লীগকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটূক্তি করে পোস্ট দেয়ায় উপজেলার চরচারতলা গ্রামের জাহাঙ্গীর মুন্সি নামে এক আ.লীগ নেতা ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন। এই মামলায় আশিকুর রহমান রনিকে উপজেলার সোনারামপুর এলাকার একটি ভাড়া বাসা থেকে গ্রেফতার করা হয়। পরে তার অন্যান্য মামলাগুলো ও সাঁজার পরোয়ানাসহ তিনটি মামলা পাওয়া যায়।

তিনি আরও জানান, বুধবার সকালে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এছাড়াও আর কোনো মামলা আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

ইউএইস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply