আজও প্রকাশিত হয়নি চট্টগ্রামের ৫ দৈনিক পত্রিকা

|

চট্টগ্রামের ৫টি দৈনিক পত্রিকা প্রকাশিত হয়নি আজও। প্রকাশনা বন্ধ রাখার সিদ্ধান্তে অনঢ় রয়েছেন সংবাদপত্র মালিকরা। ঈদুল আজহা উপলক্ষে সংবাদপত্রে ৪ দিনের ছুটি শেষে মঙ্গলবার কাজ শুরু এবং আজ বুধবার পত্রিকা প্রকাশের কথা ছিল। কিন্তু অফিস খোলেনি, পত্রিকাও প্রকাশিত হয়নি।

এ পরিস্থিতিতে পত্রিকাগুলোতে কর্মরত সাংবাদিক, কর্মকর্তা-কর্মচারীরা পড়েছেন অনিশ্চয়তার মধ্যে। সামগ্রিক বিষয় নিয়ে জরুরি সভা ডেকেছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন-সিইউজে।

পূর্ণাঙ্গ ঈদ বোনাসের দাবিতে গত ২৯ আগস্ট দৈনিক আজাদীর মালিক ও সম্পাদক এম এ মালেকের বাসা ঘেরাও কর্মসূচি পালন করে সিইউজে। প্রতিবাদে পরদিন ৩০ আগস্ট ৫টি পত্রিকার প্রকাশনা একযোগে বন্ধ করে দেন মালিকরা।

৩১ আগস্ট থেকে সংবাদপত্রে ঈদের ছুটি শুরু হয়। ৪ দিনের ছুটি শেষে পত্রিকা প্রকাশ করা হবে বলে ভেবেছিলেন সবাই। কিন্তু তা না হওয়ায় তৈরি হয়েছে নতুন সংকট।

পত্রিকা ৫টি হচ্ছে – দৈনিক আজাদী, পূর্বকোণ, সুপ্রভাত বাংলাদেশ, পূর্বদেশ ও বীর চট্টগ্রাম মঞ্চ।

এসব পত্রিকায় কর্মরত সাংবাদিকরা জানান, প্রকাশনা চালুর ব্যাপারে কর্তৃপক্ষ কোন সিদ্ধান্ত জানাননি।

দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক বলেন, মালিকের বাড়ি ঘেরাও করে আন্দোলনের নামে যেভাবে সম্মানহানি করা হয়েছে, এরপর পত্রিকা বের করে কী হবে।

দৈনিক পূর্বদেশ সম্পাদক মুজিবুর রহমান জানান, চট্টগ্রামে পত্রিকা মালিকদের এলায়েন্সের সিদ্ধান্তেই প্রকাশনা বন্ধ রাখা হয়েছে।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী বলেন, একযোগে সব পত্রিকার প্রকাশনা বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত অপ্রত্যাশিত। সংকট নিরসনে আলোচনায় বসতে চাইলেও মালিকপক্ষ রাজি হয়নি। তারপরও সম্মানজনকভাবে বিষয়টি সুরাহা করে সমস্যা দ্রুত সমাধানের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply