সুন্দরবনে অবৈধ প্রবেশ: ঢাকা উত্তর ছাত্রলীগ সভাপতিসহ ৪৮ জনকে জরিমানা

|

ফাইল ছবি

বাগেরহাট প্রতিনিধি:

বিশ্ব ঐতিহ্য এলাকা সুন্দরবনে অবৈধভাবে প্রবেশের সময়ে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি ও ৪৩ নেতাকর্মীসহ ৪৮ জনকে জরিমানা করেছে বন বিভাগ। অনুমতি ছাড়া প্রবেশ করার জন্য লিখিতভাবে ভুল স্বীকার করে বন পরিদর্শনের ফি ও জরিমানা পরিশোধ করে সন্ধ্যায় সুন্দরবনের সুপতি থেকে ছাড়া পেয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের শরণখোলা রেঞ্জের সুপতি ওয়ার্ল্ড হ্যারিটেজ সাইটে (বিশ্ব ঐতিহ্য এলাকা) সোমবার সকালে লঞ্চ নিয়ে উচ্চস্বরে বাদ্যযন্ত্রসহ প্রবেশ করায় ঢাকা মহানগর উত্তরের ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহীম হোসেনসহ পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা ছাত্রলীগের ৪৩ নেতাকর্মীসহ ৪৮ জনকে এই জরিমানা করে বন বিভাগ।

বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মো. জয়নুল আবেদীন জানান, করোনাকালে সুন্দরবনে সব ধরনের পর্যটনসহ সর্বসাধারণের প্রবেশ নিষিদ্ধ করেছে সরকার। এমনিতেই সুন্দরবনে সব ধরনের বাদ্যযন্ত্র ব্যবহার নিষিদ্ধ। এই অবস্থায় সোমবার সকালে লঞ্চ নিয়ে বিনা অনুমতিতে ঢাকা মহানগর উত্তরের ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহীম হোসেনসহ পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা ছাত্রলীগের ৪৩ নেতাকর্মী এমভি মায়ের দোয়া নামের একটি লঞ্চে করে উচ্চস্বরে বাদ্যযন্ত্র বাজিয়ে শরণখোলা রেঞ্জের সুপতি ওয়ার্ল্ড হ্যারিটেজ সাইটে আসে।

এ সময়ে তাদের ওই লঞ্চ থেকে সুন্দরবনে নামতে নিষেধ করা হলে ছাত্রলীগের নেতাকর্মীরা উত্তেজিত হয়ে বন কর্মকর্তা ও বনরক্ষীদের সাথে অশোভন আচরণ করে। পরে লঞ্চের ৫ জন স্টাফসহ তাদের সুন্দরবনে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে আটক করা হয়। লিখিতভাবে ভুল স্বীকার করে ছাত্রলীগের ৪৩ নেতাকর্মীকে নির্ধারিত ফি ও জরিমানা পরিশোধ করায় সন্ধ্যায় তাদের ছেড়ে দেয়া হয়।

 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply