পোশাকের সাথে মিলিয়ে কিউবার হাল ফ্যাশনে মাস্ক

|

পোশাকের সাথে মিলিয়ে মাস্কের ব্যবহার হয়ে উঠেছে কিউবার হাল ফ্যাশন। ফ্যাশন ডিজাইনাররাও গুরুত্ব দিচ্ছেন ক্রেতার চাহিদাকে। অভিনব সব নকশা ফুটে উঠছে তাদের মাস্কে। বিয়ে, জন্মদিনসহ বিভিন্ন অনুষ্ঠানের জমকালো পোশাকের সাথে গয়নার পাশাপাশি এখন নিত্য অনুষঙ্গ মাস্ক।

মহামারির আতঙ্কের মাঝেই জন্মদিন পড়েছে অনেকের। তবু বিশেষ দিনটি স্মরণীয় করে রাখতে চেষ্টার কমতি নেই। চাকচিক্যময় পোশাক, গয়না, পাশাপাশি ব্যাবহার করছেন ভিন্নধর্মী নকশায় করা মাস্কও।

তাদেরই একজন জানালেন- মাস্ক জরুরি, কারণ এটা আমাদের সুরক্ষিত রাখে। এটা ইতিহাস হয়ে থাকবে যে, এই ধরণের পরিস্থিতিতে তার জন্মদিন উদযাপিত হয়েছিল।

কিউবার আরেক নাগরিক জানালেন, সুরক্ষার স্বার্থেই মাস্ক এখন জীবনের অংশ। ছবিতে এই মুহূর্তগুলো ধরে রাখছি।

ফ্যাশন ডিজাইনাররাও বিশেষ গুরুত্ব দিচ্ছেন মাস্কের নকশায়। কেউ কেউ আবার পছন্দ অনুযায়ী পোশাকের সাথে মিলিয়ে বানিয়ে নিচ্ছেন দর্জিকে দিয়ে।

এক মাস্ক তৈরিকারক জানালেন, মাস্ক এখন একটি ফ্যাশন অনুষঙ্গ। মনে হচ্ছে এই ট্রেন্ড দীর্ঘস্থায়ী হবে। পরিস্থিতির কারণে কিছু নতুনত্ব আনতে চেষ্টা করেছি। তরুণীদের পছন্দ অনুযায়ী মাস্ক তৈরি করছি।

কিউবায় করোনা সংক্রমণ এখন নেই বললেই চলে। তবুও সতর্ক অবস্থানে প্রশাসন। অন্যান্য দেশগুলোতে মাস্ক নিয়ে ঢিলেঢালা ভাব থাকলেও, মহামারি বিস্তারের শুরু থেকেই দেশটিতে বাধ্যবাধকতা জারি হয় মাস্ক ব্যবহারে।

উল্লেখ্য কিউবায় মাস্ক পরা বাধ্যতামূলক। বিয়ে, জন্মদিনসহ উৎসবের দিনগুলোতেও তাই চোখে পড়বে রংবেরংয়ের মাস্ক।









Leave a reply