নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের ২ সদস্য গ্রেফতার

|

আশুলিয়ার জিরাবোতে অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের ২ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন উগ্রবাদী বই, লিফলেট ও সদস্য অন্তর্ভুক্তি ফরম উদ্ধার করা হয়।

বুধবার দুপুরে গ্রেফতার দুই জঙ্গিকে আশুলিয়া থানা থেকে আদালতে পাঠানো হয়েছে। মঙ্গলবার দিবাগত রাতে দুই জঙ্গিকে আশুলিয়া থানায় হস্তান্তর ও মামলা দায়ের করে র‌্যাব।

গ্রেফতারকৃতরা হলো-ময়মনসিংহের সদর থানা পুরোহিত পাড়া গ্রামের মৃত আবুল হাসানের ছেলে আবদুর রহমান। অপরজন নেত্রকোনা জেলার পূর্বধোলা থানার হোগলা গ্রামের আবদুল কুদ্দুসের ছেলে মো. শাহাদাৎ। তারা দুইজনই ময়মনসিংহ দারুল উলুম হক্কানিয়া কওমি মাদ্রাসার শিক্ষক। এ ঘটনায় রাকিব নামে আরও একজন মামলার আসামি রয়েছে। তবে সে পলাতক রয়েছে।

এ বিষয়ে র‌্যাব-১ এর সহকারী পুলিশ সুপার সালাউদ্দিন হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে গত সোমবার রাত ১১টার দিকে আশুলিয়ার জিরাবো বাস স্ট্যান্ডের একটি হোটেলের সামনে থেকে তাদের দুইজনকে আটক করা হয়। তারা আনসার আল ইসলামের সক্রিয় সদস্য।

প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে, অন্য জেলার কর্মীরা এখানে সাংগঠনিক কার্যক্রমের জন্য এসেছিল। তবে কি ধরনের সাংগঠনিক কাজ বা কাদের কাছে এসেছিল, তা তদন্ত সাপেক্ষে গোপন রাখা হয়েছে।

ইউএইস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply