পপুলারে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু, অতিরিক্ত বিল: তদন্ত করছে মন্ত্রণালয়

|

ধানমণ্ডির পপুলার হাসপাতালে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু ও অতিরিক্ত বিল আদায়ের বিষয়ে তদন্ত কমিটি গঠন করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

এই ঘটনায় তিন সদস্যের কমিটি গঠন করে প্রজ্ঞাপন দিয়েছে পরিবার কল্যাণ মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের যুগ্ম সচিব (এফএমএইউ) মো. জাহাঙ্গীর হোসেনকে সভাপতি করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠিত হয়।

অন্য দুই সদস্য হলেন স্বাস্থ্যসেবা বিভাগের বেসরকারি স্বাস্থ্য ব্যবস্থাপনা-২ এর উপসচিব মোহাম্মদ ইকবাল হোসেন (সদস্য সচিব) এবং স্বাস্থ্য অধিদফতরের উপরিচালক (হাসপাতাল)।

একইসাথে হাসপাতাল কর্তৃপক্ষ মৃতদেহ বাইরে ফেলে রেখে অমানবিক আচরণ করেছে বলে অভিযোগ ওঠে। এসময় জরুরীভিত্তিতে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের জন্য গঠিত কমিটিকে নির্দেশ দেয়া হয়।

এর আগে নারায়ণগঞ্জ থেকে কাশি ও শ্বাসকষ্ট নিয়ে রাজধানীর ধানমণ্ডি পপুলার হাসপাতালে ১০ জুলাই ভর্তি হন ৮০ বছর বয়সী রওশন আলী সিকদার। প্রাথমিক পরীক্ষা করে চিকিৎসক জানান, তিনি করোনা পজেটিভ। শুরু হয় তার চিকিৎসা। তবে ভর্তির ১৫ দিনের মাথায় শুক্রবার মারা যান রওশন আলী। এরই মধ্যে দুই দফা আইসিইউ ও নানা পরীক্ষার বিল হিসাবে ধাপে ধাপে টাকা নেয় প্রায় পাঁচ লাখ। তবে মারা যাওয়ার পর জানানো হয় রোগীর করোনা হয়নি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply