বন্যায় প্রনোদনা প্রদানের নির্দেশনা দ্রুত বাস্তবায়নের আহ্বান প্রধানমন্ত্রীর

|

ফাইল ছবি

কৃষি, মৎস্য ও প্রাণীসম্পদ খাতে সম্ভাব্য ক্ষয়ক্ষতি নিরূপণ এবং এ সকল খাতে পুনর্বাসন ও প্রনোদনা প্রদানের জন্য যে নির্দেশনা দেয়া হয়েছে তা দ্রুততার সাথে বাস্তবায়নের জন্য আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সাম্প্রতিক বন্যা পরিস্থিতি, ত্রাণ ও পুনর্বাসন কার্যক্রম, আশ্রয়কেন্দ্র, উদ্ধার তৎপরতা, কৃষি খাত, মৎস্য ও প্রাণিসম্পদ ইত্যাদি খাতের ক্ষয়ক্ষতি নিরূপণ এবং সার্বিক ব্যবস্থাপনা নিয়ে আজ বিকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে একটি সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

সমন্বয় সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস। সভায় আরও উপস্থিত ছিলেন সিনিয়র সচিব, পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিবসহ আরও অনেকে।

সভায় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মহোদয় শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী বন্যাদুর্গত জেলাসমূহের ত্রাণ ও উদ্ধার তৎপরতা, আশ্রয়কেন্দ্র ব্যবস্থাপনা, যাতায়াত ও যোগাযোগ ব্যবস্থা সচল রাখা, বন্যা নিয়ন্ত্রণ বাঁধ/নদী ভাঙ্গন, স্বাস্থ্য সেবা, পণ্য পরিবহণ, ত্রাণ বিতরণ খাদ্য মজুদসহ সামগ্রিক বিষয়ে সংশ্লিষ্ট সকলকে আন্তরিকতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের জন্য আহ্বান জানান।

সভায় প্রধানমন্ত্রী কৃষি, মৎস্য ও প্রাণিসম্পদ খাতে সম্ভাব্য ক্ষয়ক্ষতি নিরূপণ এবং এ সকল খাতে পুনর্বাসন ও প্রনোদনা প্রদানের জন্য যে নির্দেশনা দিয়েছেন তা দ্রুততার সাথে বাস্তবায়নের জন্য আহবান জানান। এ ছাড়াও ঈদুল আযহার ছুটিকালীন সময়ে যদি বন্যা পরিস্থিতির আরও অবনতি হয় সে বিষয়ে সার্বিক প্রস্তুতি নিয়ে রাখার জন্যও সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply