ভৈরবে ভুয়া ডাক্তারসহ ৪ প্রতিষ্ঠানকে ৯৫ হাজার টাকা জরিমানা

|

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি:

ভৈরবে ভুয়া ডাক্তারসহ ৪ প্রতিষ্ঠানকে ৯৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

আজ শনিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিমাদ্রি খিসা এই জরিমানা করেন। এ সময় উপস্থিত ছিলেন কিশোরগঞ্জের ভোক্তা অধিকার সংরক্ষণের সহকারী পরিচালক রিদয় রঞ্জন বণিক।

ভুয়া সনদে ডাক্তার পরিচয় দিয়ে ভৈরব শহরের পৌরসভা রোডের মোস্তাফা ফার্মেসিতে রোগীদের চিকিৎসা দিতেন ডা. আবুল কালাম আজাদ। তাকে হাতেনাতে ধরে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট হিমাদ্রি খিসা ৫০ টাকা হাজার টাকা জরিমানা করেন।

এছাড়া পচা ডিম ব্যবহার করে কেক তৈরির অপরাধে শহরের আইস কোম্পানি বেকারিকে ১০ হাজার টাকা, মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির অভিযোগে বাজার এলাকার রিয়াজ ফার্মেসিকে ৫ হাজার ও মোস্তোফা মেডিকেলকে ১০ হাজার টাকা এবং বঙ্গবন্ধু সরণীতে অবস্থিত ফুলকলিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। ফুলকলির কয়েকটি পণ্যে মেয়াদোত্তীর্ণ এবং কয়েকটিতে দাম লেখা ছিল না। এই অপরাধে ফুলকলিকে জরিমানা করা হয় বলে জানা যায়।

হিমাদ্রি খিসা জানান, এমবিবিএস সার্টিফিকেট ছাড়া ভুয়া সনদে ডা. আবুল কালাম আজাদ দীর্ঘদিন যাবত ভৈরব শহরে রোগীদের চিকিৎসা দিচ্ছিল। এ কারণে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভোক্তা অধিকার সংরক্ষণের সহকারী পরিচালক রিদয় রঞ্জন বণিক জানান, মেয়াদউত্তীর্ণ ওষুধ ও পণ্য বিক্রি ও পচা ডিম ব্যবহার করে কেক তৈরির অপরাধে ৪ প্রতিষ্ঠান মালিককে জরিমানা করা হয়।

ইউএইস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply