টেকনাফে বিজিবি’র সাথে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত

|

কক্সবাজারে মরিচের বস্তায় মিলল ৪০ হাজার পিস ইয়াবা

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি’র) সদস্যদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত হয়েছে। শনিবার রাত সাড়ে তিনটার দিকে হ্নীলা ইউনিয়নের মোচনীস্থ ছ্যুরি খাল এলাকায় এ ঘটনা ঘটে। বিজিবির দাবি, তারা ইয়াবা কারবারি। ঘটনাস্থল থেকে দুই লাখ ১০ হাজার পিস ইয়াবা, এক রাউন্ড তাজা কার্তুজ ও একটি ধারালো কিরিছ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় বিবিজি’র তিন সদস্য আহত হয়েছে বলেও তারা দাবি করছে।

নিহতরা হলেন, উখিয়া উপজেলার বালুখালী ১নং রোহিঙ্গা ক্যাম্প এইচ/৩৯ ব্লকের বাসিন্দা হাবিব উল্লাহর ছেলে মো. ফেরদৌস (৩০) ও একই ক্যাম্পের এইচ/২০ ব্লকের মৃত সৈয়দ আহমদের ছেলে আব্দুস সালাম (৩৫)।

জানা যায়, ‘উপজেলার হ্নীলা ইউনিয়নের লেদা বিওপির সদস্যরা শুক্রবার মধ্যরাতে সীমান্তে টহলে যায়। শনিবার ভোর রাতে মোচনীস্থ ছ্যুরি খাল এলাকা দিয়ে কয়েক ব্যক্তি মিয়ানমার থেকে নাফ নদী পার হয়ে বাংলাদেশে প্রবেশ করে। এ সময় দায়িত্বরত বিজিবি’র সদস্যরা তাদের চ্যালেঞ্জ করলে বিজিবি সদস্যদের লক্ষ্য করে তারা গুলি ছুঁড়ে। আত্মরক্ষার্থে বিজিবি সদস্যরাও পাল্টা গুলি ছুঁড়ে। এক পর্যায়ে তারা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় দুইজনকে উদ্ধার করা হয়।

তাদের পরিচয় শনাক্তের পর দ্রুত চিকিৎসার জন্য টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের কক্সবাজার সদর হাসপাতালে পাঠিয়ে দেন। পরে সেখানকার চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। জব্দকৃত ইয়াবা ও অস্ত্র টেকনাফ সদর ব্যাটালিয়নে জমা রাখা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply