রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে বেলারুশ নাগরিকের মৃত্যু

|

পাবনা প্রতিনিধি:

পাবনার ঈশ্বরদীর রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের (আরএনপিপি) গ্রিন সিটিতে হোম কোয়ারেন্টাইনে থাকাবস্থায় ইউছু ফাউ তিমুর (৪২) নামের এক বেলারুশ নাগরিকের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে ঈশ্বরদীর নতুনহাট এলাকায় আরএনপিপিতে কর্মরত বিদেশি নাগরিকদের বসবাস এলাকা গ্রিন সিটির ভবনে তিনি মারা যান। হৃদক্রিয়া বন্ধ হয়ে তার মৃত্যু হয়েছে বলে প্রকল্পের মূল ঠিকাদারী প্রতিষ্ঠান এটমস্ট্রয় এক্সপোর্ট (এএসই) চিকিৎসক ফখরুল ইসলাম নিশ্চিত করেছেন।

এটমস্ট্রয় এক্সপোর্ট (এএসই) চিকিৎসক ফখরুল ইসলাম জানান, প্রকল্পের নির্মাণ কাজের সাব ঠিকাদারী প্রতিষ্ঠান নিকিমথ এটমস্ট্রয় কোম্পানিতে কাজ করার জন্য ইউছু ফাউ তিমুর চলতি মাসের ১৬ জুলাই বেলারুশ থেকে রূপপুরে আসেন। সরকারি নিয়মানুসারে তাকে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছিলো।

বৃহস্পতিবার দুপুরে খাবার খেয়ে নিজ কক্ষে ঘুমিয়ে পড়েন তিমুর। বিকেলের পরেও ঘুম থেকে জেগে না ওঠায় রুমমেটরা ডাকাডাকি করেন। পরে তাকে খবর দেওয়া হয়। ডাক্তার ফখরুল ইসলাম আরও জানান, ধারণা করা হচ্ছে ঘুমের মধ্যেই হৃদক্রিয়া বন্ধ হয়ে তিমুরের মৃত্যু হয়েছে।

ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) সেখ মো. নাসীর উদ্দীন জানান, খবর পেয়ে গ্রিন সিটি থেকে ইউছু ফাউ তিমুরের লাশ উদ্ধার করে রাতে মর্গে পাঠানো হয়। ময়নাতদন্তের পর শুক্রবার আইনি প্রক্রিয়ার মাধ্যমে লাশ কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করা হয়েছে।









Leave a reply