বাংলাদেশকে ৩৩৯ রানের টার্গেট দিয়েছে শ্রীলঙ্কা

|

ঢাকা টেস্টে বাংলাদেশ কে ৩৩৯ রানের টার্গেট দিয়েছে শ্রীলঙ্কা। দ্বিতীয় ইনিংসে তাইজুলের ৪ আর মোস্তাফিজের ৩ উইকেট ২২৬ রানে অলআউট হয়েছে লঙ্কানরা। জবাবে ব্যাট করতে নেমে শেষ খবর পর্যন্ত টাইগারদের সংগ্রহ ১ উইকেটে ২২ রান। ২ রানে আউট হয় তামিম ইকবাল।

আগের দিনের ৮ উইকেটে ২০০ রানের নিয়ে তৃতীয় দিন শুরু করে সফরকারী লঙ্কানরা। রোশেন সিলভা ৫৮ আর লাকমাল ৭ রানে অপরাজিত ছিলেন। এ দিন স্কোর বোর্ডে ২৬ রান যোগ করে লাকমাল তাইজুলের শিকার হলে ভাঙ্গে ৪৮ রানের জুটি। পরের বলেই হেরাথ কে লেগ বিফোরের ফাদে ফেলে তাইজুল। ২২৬ রানের থামে লঙ্কান দ্বিতীয় দ্বিতীয় ইনিংস। ৭০ রানে অপরাজিত থাকেন রোশেন। তাইজুর ৪ আর ৩ উইকেট নেন মোস্তাফিজ। কন্ডিশন বিবেচনায় ৩৩৯ রানের বিশাল লক্ষ তাড়া করতে নেমে তামিমকে হারিয়ে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। দিলরুয়ান পেরেরার স্পিনে লেগ বিফোরের ফাদে পড়ে

সাথে ২৬ রান যোগ করতেই তাইজুলের শিকার হন লাকমাল ও রঙ্গনা হেরাথ। এর আগে প্রথম ইনিংসে লঙ্কানদের করা ২২২ রানের জবাবে ১১০ রান তুলতেই গুটিয়ে যায় বাংলাদেশ। লক্ষ্য ৩’শ পেরিয়ে গেলেও এখনো ম্যাচ জয়ের আশা ছাড়েনি বাংলাদেশ। প্রথম ইনিংসের সর্বোচ্চ স্কোরার মেহেদি মিরাজের দাবি, ইতিবাচক ব্যাটিং করলে জয় সম্ভব।









Leave a reply