হোম কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় বেলারুশ নাগরিকের মৃত্যু

|

পাবনা প্রতিনিধি:

পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের গ্রিন সিটির হোম কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় ইউছু ফাউ তিমুর (৪২) নামের এক বেলারুশ নাগরিকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বিকেলে ঈশ্বরদীর নতুনহাট এলাকায় আরএনপিপিতে কর্মরত বিদেশি নাগরিকদের থাকার জন্য নির্মিত এলাকা গ্রিন সিটির ভবনে তিনি মারা যান। হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তার মৃত্যু হয়েছে বলে প্রকল্পের মূল ঠিকাদারি প্রতিষ্ঠান এটমস্ট্রয় এক্সপোর্ট’র চিকিৎসক ফখরুল ইসলাম নিশ্চিত করেছেন।

ফখরুল ইসলাম জানান, প্রকল্পের নির্মাণ কাজের সাব ঠিকাদারি প্রতিষ্ঠান নিকিমথ এটমস্ট্রয় কোম্পানিতে কাজ করার জন্য তিমুর চলতি মাসের ১৬ জুলাই বেলারুশ থেকে রূপপুরে আসেন। সরকারি নিয়মানুসারে তাকে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। বৃহস্পতিবার দুপুরে খাবার খেয়ে নিজ কক্ষে ঘুমিয়ে পড়েন তিমুর। বিকেলের পরও ঘুম থেকে জেগে না উঠায় অন্যরা ডাকাডাকি করেন। পরে দেখা যায়, তিনি মারা গেছেন।

ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মো. নাসির উদ্দীন জানান, খবর পেয়ে গ্রিন সিটি থেকে ইউছু ফাউ তিমুরের লাশ উদ্ধার করে রাতে মর্গে পাঠানো হয়েছিল। ময়নাতদন্তের পর আইনি প্রক্রিয়ার মাধ্যমে লাশ কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করা হয়েছে।









Leave a reply