টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ইউপি সদস্যসহ নিহত ২

|

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ইউপি সদস্যসহ ২ জন নিহত হয়েছে। এসময় পুলিশ ঘটনাস্থল থেকে ৫টি দেশিয় তৈরি এলজি, ১৭ রাউন্ড কার্তুজ, ১৩ রাউন্ড কার্তুজের খোসা এবং ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে। শুক্রবার (২৪ জুলাই) ভোর রাত তিনটার দিকে কক্সবাজারের টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের ওয়াব্রাং এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশের ৪ সদস্য আহত হয়েছে বলে দাবি করেছে পুলিশ।

এ ঘটনায় নিহতরা হলেন, উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের কুতুপালং এলাকার মৃত কালা মিয়ার ছেলে বর্তমান ইউপি মেম্বার মৌলভী বখতিয়ার আহমদ প্রকাশ বখতিয়ার মেম্বার (৫৫) ও কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প ই-ব্লকের ইউসুফ আলীর ছেলে মো. তাহের (২৭)।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, বৃৃৃহস্পতিবার রাতে টেকনাফ থানার একটি ইয়াবা পাচার মামলার ধৃত আসামি ইউনুচসহ উখিয়ার কুতুপালং এলাকায় অভিযান চালিয়ে এজাহারভূক্ত পলাতক আসামি ইউপি মেম্বার মৌলভী বখতিয়ার ও রোহিঙ্গা যুবক মো. তাহেরকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় ইয়াবা বেচাকেনার নগদ ১০ লাখ টাকা।

আটক ব্যক্তিদের ব্যাপক জিজ্ঞাসাবাদে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের ওয়াব্রাং এলাকায় ইয়াবা মজুদের কথা স্বীকার করেন। তাদের এ তথ্যের ভিত্তিতে শুক্রবার ভোর রাতে ইয়াবা উদ্ধারের জন্য অভিযানে যায়। এসময় ইয়াবা কারবারিরা পুলিশের উপর গুলি ছুঁড়ে। এতে পুলিশের এসআই মাঝহারুল ইসলাম, কনস্টেবল মো. শহিদুল ইসলাম, মো. হাবিব এবং আবু হানিফ আহত হয়। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি করলে এক পর্যায়ে ইয়াবাকারবারিরা পালিয়ে যায়।

এসময় পুলিশের হেফাজতে থাকা আসামি মৌলভী বখতিয়ার প্রকাশ বখতিয়ার মেম্বার (৫৫) ও রোহিঙ্গা যুবক মো. তাহেরকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। তাদের চিকিৎসার জন্য প্রথমে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মৃতদেহ দুইটি ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

ঘটনাস্থল তল্লাশি করে ৫টি দেশিয় তৈরি এলজি, ১৭ রাউন্ড কার্তুজ, ১৩ রাউন্ড কার্তুজের খোসা এবং ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply