সড়ক-মহাসড়ক এখন ভালো, তবে বৃষ্টি ঝুঁকি বাড়িয়েছে: কাদের

|

স্বাস্থ্যখাতের অনিয়মের বিরুদ্ধে অভিযান চলবে : কাদের

দেশের বিভিন্ন স্থানে নির্মাণাধীন ফ্লাইওভার ও আন্ডারপাসসহ চলমান কাজ জনস্বার্থে ঈদের আগের সাত দিন ও পরের সাত দিন বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এসময়, অতীতের যে কোন সময়ের চেয়ে সড়ক-মহাসড়ক এখন ভালো পর্যায়ে আছে বলে জানান তিনি। তবে, অবিরাম বৃষ্টি কিছুটা ঝুঁকি বাড়িয়েছে বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

আজ সড়ক ও জনপথ অধিদপ্তরের নবনির্মিত ভবনে ঈদকে সামনে রেখে দেশের সড়ক-মহাসড়কের পরিস্থিতি নিয়ে প্রকৌশলীদের সঙ্গে মতবিনিময় সভায় তার বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এসব কথা বলেন মন্ত্রী।

সরকার ইতোমধ্যে ঈদে কর্মস্থল ত্যাগ না করার জন্য নির্দেশনা দিয়েছেন। তাই সবাইকে নিজ নিজ কর্মস্থলে অবস্থান করার আহ্বান জানান ওবায়দুল কাদের। তবে, যারা ঈদে গ্রামের বাড়ি ফিরবে তাদের সতর্ক থাকার অনুরোধ জানিয়ে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে যাতায়াত করতে বলেন মন্ত্রী।

এসময়, দেশের বিভিন্ন এলাকায় ঝুঁকিপূর্ণ সেতু থাকলে তার নজরদারি করা সহ, প্রয়োজনে বিকল্প রাস্তা ঠিক করে রাখারও নির্দেশ দেন তিনি। বলেন, জেলা ও পুলিশ প্রশাসন এবং স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর সাথে আগেই সমন্বয় করতে হবে। এছাড়া, প্রত্যেক জোন, সার্কেল ও বিভাগকে সক্রিয় থাকতে হবে যাতে সড়ক-মহাসড়কের উপর বা পাশে পশুরহাট না বসে।

তিনি বলেন, চলমান উন্নয়ন কার্যক্রম এগিয়ে নেয়ার পাশাপাশি মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে অতীতের মতো এবারও সবাইকে সচেষ্ট থাকতে হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply