পুলিশি হয়রানির প্রতিবাদে ভিপি নুরের বিক্ষোভ মিছিল

|

চাঁপাইনবাবগঞ্জ, নোয়াখালীসহ দেশের বিভিন্ন জায়গায় ছাত্র অধিকার পরিষদের নেতা-কর্মীদের অন্যায়ভাবে পুলিশি হয়রানির প্রতিবাদ এবং নাগরিক অধিকার নিশ্চিতের দাবিতে ‘বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ’ কর্তৃক আয়োজিত সোমবার মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে আইনশৃঙ্খলা বাহিনীকে দলীয় বাহিনীতে পরিণত করে সরকার নাগরিকদের ওপর দমন-পীড়ন চালিয়ে সচেতন নাগরিকদের মুখ বন্ধ করে দেশে স্বৈরশাসন কায়েম করতে চায় বলে মন্তব্য করেন ছাত্র অধিকার পরিষদের নেতারা।

সরকারের প্রতি হুঁশিয়ারি দিয়ে ডাকসু ভিপি নুরুল হক নুর বলেন,’জনগণের উপর দমন-পীড়ন বন্ধ করুন, নাগরিকদের গণতান্ত্রিক অধিকার নিশ্চিত করে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ফিরিয়ে এনে অবাধ-সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করুন। অন্যথায় গণতন্ত্রকামী জনতার বিক্ষোভে গদি ছেড়ে পালানোর জায়গা পাবেন না। সুতরাং সময় থাকতে সাবধান হোন।’

ছাত্র, যুব, শ্রমিক, প্রবাসী অধিকার পরিষদের নেতা-কর্মীদের অন্যায়ভাবে হয়রানি, হামলা-মামলা করা হলে অধিকার আদায়ে সচেতন ছাত্র-যুবক, তরুণদের নিয়ে স্বৈরশাসনের পতনের দাবিতে রাজপথের আন্দোলন-সংগ্রাম গড়ে তোলা হবে বলেও হুশিয়ারি দেন ডাকসু ভিপি নুর।

দেশের অবরুদ্ধ গণতন্ত্রকে মুক্ত করে দেশে আইনের শাসন প্রতিষ্ঠা এবং জনগণের অধিকার জনগণের কাছে ফিরিয়ে দিতে তরুণ প্রজন্মকে ৫২, ৭১, ৯০ এর মতো জেগে ওঠারও আহ্বান জানিয়ে গণমানুষের অধিকার আদায়ে ছাত্র, যুব, শ্রমিক, প্রবাসী অধিকার পরিষদের নেতা-কর্মীদেরকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারেরও আহ্বান জানান তিনি।

সরকারি দলের নেতা-কর্মীরা এবং রাষ্ট্রীয় বিভিন্ন বাহিনী ছাত্র অধিকার পরিষদের কাজে বাধা দিচ্ছে বলে অভিযোগ করে ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন সরকারকে হুঁশিয়ারি দিয়ে বলেন, এসব দমন-পীড়ন বন্ধ না করলে ছাত্র-জনতার ঐক্য গড়ে রাজপথে স্বৈরশাসনের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলা হবে। জনরোষের বিস্ফোরণ ঘটার আগে সরকারকে জনগণের নাগরিক ও গণতান্ত্রিক অধিকার নিশ্চিতের আহ্বান জানান হাসান আল মামুন।

শাহবাগে মানববন্ধন শেষে শাহবাগ থেকে বিক্ষোভ মিছিল নিয়ে প্রেসক্লাবে গিয়ে ভিপি নুরের বক্তব্যের মাধ্যমে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল সমাপ্ত হয়। ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় যুগ্মআহ্বায়ক ফারুক হাসান, সোহরাব হোসেন, আলআমিন, আবু হানিফ, তারেক রহমান ছাড়াও যুব অধিকার পরিষদের নেতা আতাউল্লাহ, আবু তৈয়ব এবং শ্রমিক অধিকার পরিষদের আহ্বায়ক আব্দুর রহমান উপস্থিত ছিলেন।

ইউএইস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply