রংপুরে ১৮ লাখ টাকার মেয়াদোত্তীর্ণ খাদ্য সামগ্রী জব্দ

|

মেয়াদোত্তীর্ণ খাদ্য সামগ্রী।

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর:

রংপুরের বদরগঞ্জের বাসস্ট্যান্ড এলাকায় ব্যবসায়ী মোকছেদুল হকের মালিকানাধীন ৫টি গোডাউনে অভিযান চালিয়ে শনিবার ১৮ লাখ টাকার মেয়াদোত্তীর্ণ খাদ্য সামগ্রী উদ্ধার করেছে র‌্যাব ১৩। এসব মালামাল অভিযুক্ত ব্যবসায়ীকেই সাত দিনের মধ্যে ধ্বংস করার নির্দেশনা দেয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও র‌্যাব সূত্র জানায়, ব্যবসায়ী মোকছেদুল হক দীর্ঘদিন থেকে বদরগঞ্জ পৌর এলাকার বাসস্ট্যান্ড সংলগ্ন মতিনের চাতালের ৫টি রুম ভাড়া নিয়ে তাতে মেয়াদোত্তীর্ণ ভেজাল খাদ্যসামগ্রী গুদামজাত করেন। সেখান থেকে তিনি এসব খাদ্য সামগ্রী বাজারজাত করে আসছিলেন।

শনিবার ওই ৫টি গোডাউনে অভিযান চালিয়ে র‌্যাব শিশু খাদ্যসহ বিভিন্ন ধরনের মেয়াদোত্তীর্ণ ১৮ লাখ টাকার খাদ্যসামগ্রী জব্দ করেন। পরে সেখানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ব্যবসায়ীর ২ লাখ টাকা জরিমানা করেন। অভিযান পরিচালনার সময় র‌্যাব ছাড়াও ভোক্তা অধিকার সংরক্ষণ দফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অভিযান পরিচালনাকারী র‌্যাব-১৩ রংপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার হাফিজুর রহমান জানান, ওই ব্যবসায়ীর মতো আরও অনেক ব্যবসায়ী এ ধরনের ভেজাল খাদ্য সামগ্রী করোনার সুযোগে বাজারজাত করছেন। তাদের ব্যাপারে আমরা খোঁজ খবর রাখছি। দ্রুত সময়ে তাদের বিরুদ্ধেও অভিযান পরিচালনা করা হবে।

অন্যদিকে ভোক্তা অধিকার সংরক্ষণ দফতরের রংপুরের অতিরিক্ত পরিচালক আফসানা ইয়াসমিন জানান, এসব খাদ্য সামগ্রী মারাত্মক স্বাস্থ্যঝুঁকিতে ফেলে দিয়েছে জনগণকে। ওই ব্যবসায়ী ডিলারকে ৭ দিনের মধ্যে সব মালামাল ধ্বংস করার নির্দেশনা দেয়া হয়েছে।

তবে স্থানীয়রা জানান, ওই ব্যবসায়ী অর্থ ও ক্ষমতার প্রভাব খাটিয়ে দীর্ঘদিন এই ভেজাল খাদ্য বিক্রি করে আসছিলেন। কিন্তু শুধু জরিমানা দিয়ে পার পেয়ে যাওয়ায় আরও বেপরোয়া হয়ে উঠেছেন। তিনি ক্যাডার বাহিনী পালন ছাড়াও অর্থ ও ক্ষমতার প্রভাব খাটিয়ে থাকেন সব সময় বলেও জানান এলাকাবাসী।

তাদের অভিযোগ, ওই ব্যবসায়ীকেই জব্দকৃত মালামাল জিম্মায় দিয়ে ধ্বংস করে দেয়ার বিষয়টি আমরা মানতে পারছি না। আমরা চেয়েছিলাম র‌্যাব নিজেরাই এসব মালামাল ধ্বংস করুক।

ইউএইস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply