থানায় গরু, ‘গ্রেফতার’ এড়াতে পালিয়ে বাঁচল!

|

বিভিন্ন কারণে অনেক মানুষই প্রতিদিন থানায় যান। কেউ যান সাহায্য চাইতে, কেউবা আবার অভিযুক্ত হয়ে। কিন্তু এবার মানুষ নয়; থানায় ঢুকে গিয়েছিল একটি গরু। তবে কেন এই গরুটি কেন থানায় গিয়েছিল, তা অজানাই থেকে গিয়েছে। অস্ট্রেলিয়ার এক থানায় এমন ভাবে গরু ঢুকে পড়া ও তা দেখে অফিসারদের দৌঁড়ে আসার ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। খবর আনন্দবাজার পত্রিকার।

ফেসবুকে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডে ডুমাডগি থানার পেজে ভিডিওটি পোস্ট করা হয়েছে। রবিবার পোস্ট হওয়া ওই ভিডিওটি থানার ক্যামেরায় ধরা পড়ে। সেখানে দেখা যাচ্ছে, আস্তে আস্তে হাঁটতে হাঁটতে একটি গরু ঢুকে পড়ছে থানার ভিতর। গরুটির পায়ের চাপে স্বয়ংক্রিয়ভাবে দরজা খুলে যাচ্ছে। ফলে ভিতরে ঢুকতে তার কোনও অসুবিধা হয়নি।

থানার ভিতর এমন অনাহূত এক জনকে দেখে দৌঁড়ে আসেন দুই পুলিশকর্মী। তাদের মধ্যে এক মহিলা পুলিশকর্মী আবার মোবাইল বের করে ছবি তুলে রাখছেন গরুটির। পুলিশকর্মীরা দৌঁড়ে আসতেই গরুটি হয়তো বুঝতে পারে তার এই জায়গায় থাকা উচিত নয়। তাই সে সঙ্গে সঙ্গে আবার পিছুটান দেয়।

ভিডিওটি পোস্ট করে ওই পেজে লেখা হয়েছে, গরুটি কাউকে আঘাত না করে ফিরে যাওয়ায় তারা খুশি। কোন কোন নেটাগরিক মন্তব্য করেছেন, ভাগ্যিস পালিয়ে গিয়েছে, না হলে আটক হতো।









Leave a reply