রাস্তায় দাঁড়িয়ে পানি চেয়ে খাচ্ছে তৃষ্ণার্ত কাঠবিড়ালি (ভিডিও)

|

উষ্ণায়নের ফলে ক্রমেই উত্তাপ বাড়ছে পৃথিবীর। পাশাপাশি বিভিন্ন দেশে দেখা দিচ্ছে পানীয় জলের সমস্যা। আর এজন্য শুধু মানুষ নয়, সমস্যায় পড়তে হচ্ছে অসহায় পশুপাখিদেরও। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট হওয়া একটি ভিডিওতে তারই প্রমাণ পাওয়া গেল। রাস্তার মধ্যে একটি ছোট্ট কাঠবিড়ালিকে একজন মানুষের কাছ থেকে পানি চেয়ে খেতে দেখা গেছে। খবর ভারতীয় সংবাদ মাধ্যম সংবাদ প্রতিদিনের।

বৃহস্পতিবার ৪১ সেকেন্ডের ওই ভিডিও নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে পোস্ট করেছেন ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিস’র আধিকারিক সুশান্ত নন্দা। তাতে দেখা যাচ্ছে, একটি রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছেন একজন যুবক ও যুবতী। আচমকা তাদের সামনে এসে এদিক-ওদিক ঘোরাঘুরি করতে লাগল ছোট্ট একটি কাঠবিড়ালি। তারপর যুবকটির হাতে পানির বোতল দেখে প্রায় হাতজোড় করে ভিক্ষা করার মতো পানি চাইতে লাগল।

প্রথমে যুবকটি বিষয়টি বুঝতে না পারলে বারবার কাঠবিড়ালিকে অনুনয় করতে দেখে পানির বোতলের ছিপি খুলে দেন। আর কাঠবিড়ালিটা সোজা দু’পায়ের উপর ভর দিয়ে উঠে দাঁড়িয়ে বোতলটি দু’হাতে জড়িয়ে ধরে মুখ ঠেকিয়ে জল খেতে থাকে। তারপর তৃষ্ণা মিটিয়ে ফিরে যায়। ভিডিওটি পোস্ট করে সুশান্ত নন্দা লিখেছেন, কাঠবিড়ালিটা জল চাইছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply