পাবনায় অনুমোদন ছাড়া করোনা পরীক্ষা রিপোর্ট, ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

|

পাবনা প্রতিনিধি:

কোনও প্রকার অনুমোদন না নিয়ে করোনা টেস্টের জন্য নমুনা সংগ্রহ ও ভুয়া রিপোর্ট দেওয়ার অভিযোগে পাবনার ঈশ্বরদী উপজেলার রূপপুর মেডিকেয়ার ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করে দিয়েছে ওষুধ প্রশাসন।

বৃহস্পতিবার (১৬ জুলাই) পাবনার সিভিল সার্জনের নির্দেশে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আসমা খান ও আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার শফিকুল ইসলাম শামিম এই ডায়াগনস্টিক সেন্টারটি সিলগালা করে দেন।

এ বিষয়ে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আসমা খান বলেন, ‘রূপপুর মেডিকেয়ার ডায়াগনস্টিক সেন্টারে পরীক্ষা না করে করোনার রিপোর্ট দেওয়াসহ নানা অপরাধমূলক কাজ করে আসছিল। সেসব অভিযোগের প্রমাণও পাওয়া গেছে।

পাবনার সিভিল সার্জন ডাক্তার মেহেদী ইকবাল বলেন, প্রতিষ্ঠানটির লাইসেন্স ছিল না। আমাদের অগোচরে করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ ও ভুয়া রিপোর্ট দেয়ার অভিযোগ ছিল। যা আইনগতভাবে সঠিক হয়নি। এ কারণে প্রতিষ্ঠানটির কার্যক্রম বন্ধ করার নির্দেশ দিয়ে চিঠি দেয়া হয়েছে।

প্রসঙ্গত: পাবনা সিভিল সার্জন অফিস কিংবা ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে কোন অনুমতি না নিয়ে অবৈধভাবে করোনা পরীক্ষা কিংবা রিপোর্ট প্রদানের অভিযোগে গত ৭ জুলাই রূপপুর মেডিকেয়ারের মালিক আব্দুল ওহাব রানাকে গ্রেপ্তার করে জেলহাজতে প্রেরণ করে পুলিশ। এরপর বুধবার (১৫ জুলাই) রাতে প্রতিষ্ঠানটির ম্যানেজার রুহুল আমিন (২৬) কে গ্রেপ্তার করে পুলিশ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply