ভৈরবে অবৈধ কয়েল উৎপাদন: তিন কারখানাকে ১০ লাখ টাকা জরিমানা

|

ভৈরবে অনুমদনবিহীন মশার কয়েল উৎপাদনের তিন কারখানাকে ১০ লাখ টাকা জরিমানা।

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি:

ভৈরবে অনুমদনবিহীন মশার কয়েল উৎপাদনের অপরাধে তিন কারখানাকে ১০ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। কারখানা মালিক জোনায়েত মিয়াকে ৪ লাখ টাকা, মেহেদী হাসানকে ৪ লাখ টাকা ও শ্যামলকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

আজ মঙ্গলবার দুপুরে শহরের বঙ্গবন্ধু সরণি সংলগ্ন বালুর মাঠ এলাকায় তিন কারখানা মালিককে এই জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ম্যাজিস্ট্রেট হিমাদ্রি খিসা।

এসময় অভিযানে ছিলেন কিশোরগঞ্জ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণের সহকারী পরিচালক রিদয় রঞ্জন বণিক, র‍্যাব -১৪ ভৈরব ক্যাম্পের ডেপুটি কোম্পানি কমান্ডার চন্দন দেবনাথ, ভৈরব পৌরসভার স্যানেটারি পরিদর্শক নাসিমা বেগম।

ভোক্তা অধিকারের সহকারী পরিচালক রিদয় রঞ্জয় বণিক জানান, ‘কারখানা মালিকরা সরকারি অনুমোদন ছাড়া অবৈধভাবে দেশের নামকরা বিভিন্ন ব্রান্ডের কয়েল নকল করে দীর্ঘদিন যাবত উৎপাদন করছিল। এসব কয়েলে বিএসটিআইসহ অন্যান্য সরকারি অনুমোদন ছিলনা। এসব নকল কয়েল ব্যবহার করলে মানুষের শরীরে বিভিন্ন রোগের উপসর্গ দেখা দিতে পারে। গোপন সংবাদের ভিত্তিতে এসব কারখানায় অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১০ লাখ টাকা জরিমানা করা হয়।’

ইউএইস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply