মাত্র ১ মিনিটে ৭১ জনের শরীরে ভাইরাস দিয়েছেন এক নারী!

|

তার শরীরে করোনার উপসর্গ ছিল না। বাইরে থেকে ফেরার পর নিজেকে ঘরবন্দি করে রেখেছিলেন ওই নারী। নিজের অ্যাপার্টমেন্ট থেকে বেরও হননি। খাবারও আনছিলেন বাইরে থেকে অর্ডার দিয়ে। কিন্তু শরীরে যে ভাইরাস বাসা বেঁধেছে, তা তিনি জানতেন না। তবে লিফটে চড়ার পরই সব কিছু পাল্টে যায়। তার থেকে দ্রুতহারে সংক্রমণ ছড়িয়ে পড়ে অন্যদের শরীরে। মাত্র ৬০ সেকেন্ডে ৭১ জনের শরীরে করোনা ছড়িয়ে দিয়েছেন তিনি! খবর ইন্ডিয়া টাইমসের।

করোনাভাইরাস যে কিভাবে এবং কত তাড়াতাড়ি মানুষের শরীরে সংক্রমণ ঘটিয়ে ফেলে তার জ্বলন্ত উদাহরণ এটি।

আমেরিকার সেন্টার ফর ডিজিজ কনট্রোলের নতুন সমীক্ষায় জানা গেছে, প্রত্যেক ভ্রমণকারীর মধ্যে উপসর্গহীন করোনা দেখা যাচ্ছে। এমনকি তারা যে ভাইরাসের অন্যতম বাহক, তারা তা বুঝতে পারছেন না।

বিশ্ব স্বাস্থ্য সংস্থাও প্রথমে প্রকাশ না করলে পরে স্বীকার করে নিয়েছে যে, করোনাভাইরাস বাতাসের মাধ্যমেও ছড়িয়ে পড়েছে। ফলে করোনা মোকাবেলায় ঐক্যবদ্ধতা কতটা কাজে দিচ্ছে তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন অনেকেই।

এরই মধ্যে উপসর্গহীন করোনা রোগীই বর্তমানে করোনা ছড়িয়ে পড়ার সবচেয়ে বড় ও বিধ্বংসী অস্ত্র হয়ে দাঁড়িয়েছে। করোনার দ্বিতীয় দফার ছোবলে ফের লকডাউনের ঘোষণা করেছে শ্রীলঙ্কা, দক্ষিণ কোরিয়া, নিউজিল্যান্ড, নেদারল্যান্ডসহ বিশ্বের বহু দেশ।









Leave a reply