ইসলামাবাদে মন্দির নির্মাণের প্রতি সমর্থন জানালো পাকিস্তান উলামা পরিষদ

|

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে মন্দির নির্মাণের প্রতি সমর্থন জানালো দেশটির ওলামা পরিষদ। একইসাথে এটি নিয়ে যারা বিতর্কিত ইস্যু বানাচ্ছে তাদের প্রতি নিন্দাও জানায় তারা। খবর পাকিস্তানি গণমাধ্যম ডন’র।

পাকিস্তান উলামা পরিষদের চেয়ারম্যান হাফিজ মোহাম্মদ তাহির মেহমুদ আশরাফি বলেন, মন্দির নির্মাণ নিয়ে যারা বিতর্কের তৈরি করছে তা সম্পূর্ণ ভুল। একইসাথে, এই বিষয়টি নিয়ে কাউন্সিল অব ইসলামিক ইডিওলোজি’র সাথেও আলোচনা করা হবে।

হাফিজ আশরাফি বলেন, ইসলামী শরিয়াহ অনুযায়ী পাকিস্তানের সংবিধানে এইদেশে বসবাসরত মুসলিম ও অ-মুসলিমদের অধিকারের ব্যাপারে স্পষ্টভাবে বলা রয়েছে। যে কোন অ-মুসলিমকে তার বিশ্বাস অনুযায়ী ধর্ম পালন ও উপাসনালয় নির্মাণ করার ব্যাপারে পাকিস্তানের সংবিধানে স্পষ্টভাবে অধিকার দেয়া আছে।

তিনি আরও বলেন, যে সকল হিন্দু পাকিস্তানে বসবাস করেন তারা কোন অধিকৃত ভূমিতে বসবাস করেন না। সুতরাং মন্দির নির্মাণে বাধা প্রদান ইসলামী শরীয়াহ অনুযায়ী কোন বৈধ কাজ নয়।

আশরাফী বলেন, পাকিস্তানে বহু উপাসনালয় তৈরি করা হয়েছে সংখ্যালঘুদের উপাসনা করার জন্য। সম্প্রতি কার্তারপুরের গুরু দুয়ারার সংস্কারও এর মধ্যে অন্তর্ভূক্ত। এগুলো কি ইসলামের কোন ক্ষতি করেছে? তিনিই উত্তরে বলেন- না।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply