বিপর্যয় এড়িয়ে খেলায় ফিরেছে ওয়েস্ট ইন্ডিজ

|

সাউদাম্পটনে ২০০ রানের টার্গেট তাড়া করতে নেমে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। তবে রোস্টন চেজ ও জেরমাইন ব্লাকউডের দায়িত্বশীল ব্যাটিংয়ে খেলায় ফিরে ক্যারিবীয়রা।

চতুর্থ উইকেটে ব্লাকউডের সঙ্গে ৭৩ রানের জুটি গড়তেই জোফরা আর্চারের তৃতীয় শিকারে পরিণত হন রোস্টন চেজ। দলীয় ১০০ রানে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরার আগে ৩৭ রান করার সুযোগ পান চেজ। শেন ডরিচকে নিয়ে দলকে জয়ের স্বপ্ন দেখাচ্ছেন ব্লাকউড।

এই রিপোর্ট লেখা পর্যন্ত উইন্ডিজের সংগ্রহ ৪ উইকেটে ১৩৮ রান। জয়ের জন্য ক্যারিবীয়দের প্রয়োজন আর মাত্র ৬২ রান। শেষ দিনে আরও মিনিমাম ৪৪ ওভারের খেলা হবে।

রোববার দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে মাত্র ২৭ রানেই হারিয়েছে প্রথম সারির ৩ ব্যাটসম্যানের উইকেট। পঞ্চম ও শেষ দিনের মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৩ উইকেটে ৩৫ রান।

জোফরা আর্চারের গতির শিকার হয়ে সাজঘরে ফেরেন ওপেনার ক্রেইগ ব্রাথওয়েট, শাসারাহ ব্রুকস ও শাই হোপ। অন্য ওপেনার জন ক্যাম্পবেল ফিরেছেন রিটায়ার্ড হার্ট হয়ে। বিপর্যয় এড়াতে সর্বাত্মক চেষ্টা করছেন রোস্টন চেজ ও ব্লাউড।

এর আগে, প্রথম ইনিংসে ২০৪ রানে স্বাগতিক ইংল্যান্ডকে অলআউট করে জেসন হোল্ডারের নেতৃত্বাধীন ক্যারিবীয় দল। জবাবে ব্যাটিংয়ে নেমে ৩১৮ রান করে সফরকারী উইন্ডিজ। ১১৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ৩১৩ রানে অলআউট হয় বেন স্টোকসের নেতৃত্বাধীন ইংল্যান্ড।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply