সুনামগঞ্জে বন্যা প‌রি‌স্থি‌তি অপরিব‌র্তিত

|

সুনামগঞ্জ প্রতিনিধি :

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও বৃষ্টিপাত অব্যাহত থাকায় সুনামগঞ্জে সুরমা নদীর পানি এখনও বিপৎসীমার উপর দি‌য়ে প্রবাহিত হচ্ছে। সুনামগঞ্জে সুরমা নদীর পানি ষোলঘর পয়েন্টে বিপৎসীমার ৪১ সেমি উপর দি‌য়ে প্রবাহিত হচ্ছে।

সর্বশেষ ২৪ ঘণ্টায় জেলায় ১৪৫ মি.‌মি বৃষ্টিপাত রেকর্ড করা হ‌য়ে‌ছে। পানি কিছুটা কমলেও সুনামগঞ্জ শহরের ষোলঘর, কা‌জিরপ‌য়েন্ট, উ‌কিলপাড়া, উত্তর আর‌পিননগর, তেঘ‌রিয়া, প‌শ্চিমহা‌জিপাড়া এলাকা এখনও বন্যার পানি র‌য়ে গে‌ছে। প্লাবিত আছে এসব এলাকার সড়ক।

জেলা শহরের সঙ্গে তা‌হিরপুর, বিশ্বম্ভরপুর, জামালগঞ্জ উপজেলার সড়ক যোগা‌যোগ বিচ্ছিন্ন আছে। পশ্চিম হা‌জিপাড়া এলাকার না‌দের আহমদ বলেন, পানি কমছে খুব ধীর গতিতে, এখনও ঘরের মধ্যে পানি, রান্নাবান্না বন্ধ। পরিবার নি‌য়ে সমস্যায় পড়েছি।

উত্তর আর‌পিননগর এলাকার আল হাবিব বলেন, ঘর থেকে পানি নামলেও সড়‌কে এখনও পানি। আমা‌দের কেউ ত্রাণ সহায়তাও করছে না।

জেলা প্রশাসক মো. আব্দুল আহাদ বলেন, ‘জেলার প্রত্যেক উপজেলায় ক‌ন্ট্রোল রুম খেলা হ‌য়ে‌ছে। প্রত্যেক উপজেলায় ২০ হাজার ক‌রে পানি বিশুদ্ধিকরণ ট্যাবলেট দেয়া হ‌য়ে‌ছে বিতরণের জন্য। এছাড়া ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয় থেকে আমা‌দের নগদ ৮ লাখ টাকা, ৪০০ মেট্রিক টন চাল এবং ৩ লাখ টাকা শিশু খাদ্যের জন্য বরাদ্ধ দেয়া হ‌য়ে‌ছে।’

পানি উন্নয়ন বো‌র্ডের নির্বাহী প্র‌কৌশলী সা‌বিবুর রহমান জানান, ভারতের চেরাপু‌ঞ্চি‌তে বৃষ্টিপাত অব্যাহত থাকায় বন্যা পরিস্থিতির উন্নতি হচ্ছে না। উজানের ঢল কমলে পরিস্থিতির উন্নতি হবে।’

ইউএইস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply