বাগেরহাটে কেজি স্কুলে সহজ শর্তে ঋণের দাবিতে মানববন্ধন

|

বাগেরহাট প্রতিনিধি:

বাগেরহাটে করোনাভাইরাসের মহামারিতে ক্ষতিগ্রস্ত কিন্ডার গার্টেন (কেজি স্কুল) ও সমমানের শিক্ষা প্রতিষ্ঠানে আর্থিক প্রণোদনা ও সহজ শর্তে ঋণের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ কিন্ডার গার্টেন ঐক্য পরিষদ।

শনিবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত কিন্ডার গার্টেন এডুকেশন সোসাইটির সহযোগিতায় বাগেরহাট প্রেসক্লাবের সামনে কিন্ডার গার্টেনের কয়েক’শো শিক্ষক এই মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন। মানববন্ধন শেষে তারা বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশিদের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে একটি স্মারকলিপি প্রদান করে।

কর্মসূচি চলাকালে শিক্ষক নেতারা বলেন, করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার পর সরকার যেদিন থেকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দিয়েছে আমরা সেদিন থেকে বন্ধ রেখেছি।

শিক্ষার গুনগত মান উন্নয়নে সরকারি শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি কিন্ডার গার্টেন ভূমিকা রেখে চলেছে। সারাদেশে প্রায় এক কোটি শিশু এসব প্রতিষ্ঠানে পড়ালেখা করছে। এতদিন বেসরকারি উদ্যোগে আমরা এই শিক্ষা প্রতিষ্ঠান চালিয়ে আসছি। আমরা কখনো সরকারের কাছে কোন ধরণের আর্থিক সাহায্য বা প্রণোদনা চাইনি।

কিন্তু এখন দেশে মহামারি চলছে। স্কুলগুলো বন্ধ থাকায় প্রতিষ্ঠানের শতশত শিক্ষককে বেতন ভাতা দেয়া সম্ভব হচ্ছেনা। তারা সবাই মানবেতন জীবনযাপন করছেন। তাই দুর্যোগ মোকাবেলা এবং কিন্ডার গার্টেনগুলোকে বাঁচিয়ে রাখতে প্রধানমন্ত্রীর কাছে আর্থিক প্রণোদনা ও সহজ শর্তে ঋণ চাইছি। বেসরকারি এসব শিক্ষা প্রতিষ্ঠানকে বাঁচিয়ে রাখতে সরকার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে সেই দাবি জানাচ্ছি।

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য দেন বাংলাদেশ কিন্ডার গার্টেন এডুকেশন সোসাইটির জেলা সভাপতি সাংবাদিক মো. দেলোয়ার হোসেন, জেষ্ঠ্য সহসভাপতি মুক্তিযোদ্ধা আব্দুর সবুর, সাধারণ সম্পাদক মো. জাকির হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply