সিলেটে শ্রমিক নেতা নিহতের ঘটনায় মামলা দায়ের, গ্রেফতার ২

|

সিলেট ব্যুরো:

সিলেট বিভাগীয় ট্রাক ও ট্যাঙ্ক লরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রিপন নিহতের ঘটনায় ১৩ জনের নাম উল্লেখ করে ২০ জনকে আসামি করে মামলা হয়েছে। এ ঘটনায় দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। একইসাথে সড়কে চলা অবরোধ শনিবার দুপুরে প্রত্যাহার করেছে শ্রমিকরা।

মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (গণমাধ্যম) জ্যোতির্ময় সরকার জানান, “শনিবার দুপুরে নিহত শ্রমিক নেতা রিপনের স্ত্রী ফারজানা আকতার তমা বাদী হয়ে দক্ষিণ সুরমা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনায় নোমান ও সাদ্দাম নামে দুজনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে। শ্রমিকরা অবরোধ প্রত্যাহার করে সড়ক ছেড়ে দিয়েছে।”

এর আগে হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে শুক্রবার রাতে দক্ষিণ সুরমার বাবনা পয়েন্ট, ঢাকা সিলেট মহাসড়কের চন্ডিপুল, হুমায়ুন রশীদ চত্বর, পারাইরচক পয়েন্ট অবরোধ করে বিক্ষোভ করেন শ্রমিকরা। শনিবার সকাল থেকে বিভিন্ন সড়কে আবারও টায়ার জালিয়ে অবরোধ করে রাখায় ঢাকা থেকে সিলেট আসার পথে সকল গাড়ি আটকা পড়ে। এতে গাড়ির দীর্ঘ সারি তৈরি হয়। ফলে ভোগান্তিতে পড়েন জনসাধারণ।

শনিবার দুপুরে প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে বৈঠকে জড়িতদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার আশ্বাসে অবরোধ তুলে নেন শ্রমিকরা। ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্ত শেষে বাদ আছর দক্ষিণ সুরমা খোজারখলা এলাকায় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে ইকবাল হোসেন রিপনের দাফন সম্পন্ন হয়।

ইউএইস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply