ভারতে ৮ পুলিশ হত্যায় অভিযুক্ত গ্যাংস্টার বিকাশ দুবে গ্রেফতার

|

ভারতে আট পুলিশ হত্যার মূল হোতা বিকাশ দুবে গ্রেফতার। ছবি: সংগৃহীত

ভারতের কানপুরে ৮ পুলিশকর্মী-অফিসার খুনের মোস্ট ওয়ান্টেড গ্যাংস্টার বিকাশ দুবেকে গ্রেফতার করেছে পুলিশ। খবর আনন্দবাজার পত্রিকার।

খবরে বলা হয়, চারটি প্রদেশে পাঁচ দিন ধরে তন্ন তন্ন করে খোঁজার পর বৃহস্পতিবার সকালে মধ্যপ্রদেশের উজ্জয়িনীর একটি মন্দির থেকে তাকে গ্রেফতার করা হয়। একই সময়ে দুইটি পৃথক বন্দুকযুদ্ধে বিকাশ দুবের দুই সহযোগী নিহত হয়েছেন।

ভারতীয় সংবাদ মাধ্যম আনন্দবাজার জানায়, মন্দিরের সিসিটিভি ফুটেজে দেখা গেছে মাস্ক পরা বিকাশ দুবেকে কয়েকজন পুলিশ সদস্য ঘিরে রেখেছে। তাকে পুলিশ ভ্যানে উঠানোর সময় বলেন, আমিই কানপুরের বিকাশ দুবে।

খবরে আরও বলা হয়, এদিন সকালে মহাকাল মন্দিরে সকাল ৭টার দিকে তাকে দেখা যায়। মন্দির চত্বরের এক দোকানদার বিকাশকে চিনতে পারেন। তিনিই মন্দিরের নিরাপত্তারক্ষীদের বিষয়টি জানান। এরপর মন্দির থেকে বের হওয়ার সময় নিরাপত্তারক্ষীরা তাকে আটকান। কিন্তু বিকাশ একটি ভুয়া পরিচয়পত্র দেখান। নিরাপত্তারক্ষীরা নিশ্চিত হয়ে তাকে আটকান। পরে পুলিশ আসলে তাদের হাতে তুলে দেওয়া হয়।

প্রসঙ্গত,গত শুক্রবার ভোর রাতে বিকাশকে ধরতে গিয়ে উত্তরপ্রদেশের কানপুরের পুলিশকর্মী-অফিসাররা গুলির মুখে পড়েন। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় আট পুলিশকর্মীর। এরপর থেকেই হন্যে হয়ে খুঁজছে পুলিশ। বুধবার হরিয়ানার ফরিদাবাদের একটি হোটেলে অবস্থান করার খবরে হানা দেয় পুলিশ। সবশেষে মধ্যপ্রদেশ থেকে গ্রেফতার হয় বিকাশ দুবে।

ইউএইস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply