ফেসবুকে বন্ধুত্বের ফাঁদ পেতে প্রতারণা, ১৬ নাইজেরিয়ান আটক

|

সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে বন্ধু বানিয়ে টাকা হাতিয়ে নেয়া ১৬ নাইজেরিয়ান নাগরিককে আটক করেছে সিআইডি। আর এদের সহযোগী হিসেবে আরও ২ বাংলাদেশিকেও গ্রেফতার করা হয়েছে। দুপুরে এক ব্রিফিং এ এ তথ্য জানিয়ে সিআইডি আরও জানায়, দামি গিফট প্রলোভন দেখিয়ে এসব নাইজেরিয়ানরা দেশের মানুষের সাথে প্রতারণা করে আসছিলো। এদিকে, আন্তর্জাতিক ক্রেডিট কার্ড জালিয়াতি চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে সিআইডি।

ফেসবুকে বন্ধুত্বের ফাঁদ পেতে বাংলাদেশিদের সাথে প্রতারণা করে আসছিলো দেশে থাকা ‘নাইজেরিয়ান ফ্রড’ নামে একটি গ্রুপ। সংঘবদ্ধভাবে প্রেমের ফাঁদ পেতে তারা জানাতো বিদেশ থেকে পাঠানো হয়েছে মূল্যবান গিফট। সে উপহার ছাড়িয়ে নিতে একটি নির্দিষ্ট ব্যাংক একাউন্টে কাস্টমস ডিউটি শোধ করতে বলা হয়। এ ফাঁদে পা দিয়ে বেশ কয়েকজন অর্থ খুঁইয়ে পুলিশের কাছে অভিযোগ দেয়। তদন্তে নেমে প্রতারক দলটির ১৮ সদস্যকে গ্রেফতার করে সিআইডি।

এদিকে আন্তর্জাতিক ক্রেডিট কার্ড জালিয়াতি চক্রের চার সদস্যকে আটক করা হয়। চক্রটি ক্রেডিট কার্ড হোল্ডারের পিন নম্বর’সহ গোপন তথ্য চুরি করে অনলাইনে কেনাকাটা করে আসছিলো। গ্রেফতার চারজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে বনানী থানায় মামলা করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply