জীতেন্দ্রর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ মামাতো বোনের

|

বলিউডের বর্ষীয়ান চলচিত্র অভিনেতা জীতেন্দ্রর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনেছেন তারই মামাতো বোন। ৭৫ বছর বয়েসী জীতেন্দ্রর বিরুদ্ধে আনা এই অভিযোগের ঘটনাটি অবশ্য ১৯৭১ সালের। তখন জীতেন্দ্র ২৮ বছরের যুবক এবং মামাতো বোনের বয়স ছিলো ১৮।

অভিযোগপত্রে বলা হয়েছে, সিনেমার শ্যুটিং এর জন্য সিমলা যাওয়ার ফাঁদ পেতে মামতো বোনকে সেখানে নিয়ে গিয়েছিলেন জীতেন্দ্র। রাতে মাতাল হয়ে আভিযোগকারীর ঘরে প্রবেশ করেন এই চলচিত্র অভিনেতা। ঘরে রাখা দুটো সিঙ্গেল বিছানা একসাথে জোড়া লাগান তিনি। এরপর ইচ্ছার বিরুদ্ধে চালান যৌন নিপীড়ন।

এতদিন ভাইয়ের প্রভাব প্রতিপত্তি এবং সামাজিক লজ্জার কারণে মুখ খুলতে পারেননি জীতেন্দ্রর ভুক্তভোগী ওই নারী। কিন্তু সাম্প্রতিক সময়ে সামাজিক যোগাযোগমাধ্যমে শুরু হয়েছে #MeToo আন্দোলন। প্রভাবশালীদের দ্বারা যৌন নির্যাতিত নারীরা প্রকাশ করছেন তাদের জীবনের কষ্টের নানা ঘটনা। এরপর থেকে হলিউড এবং বলিউডের অনেক নামীদামী ব্যাক্তিদের বিরুদ্ধে উঠে আসছে যৌন নিপীড়নের অভিযোগ।

এই পরিস্থিতিতে জীতেন্দ্রর বিরুদ্ধে মুখ খোলেন ৪৭ বছর বয়সী সেই নারী। শুধু তাই নয় আইনের আশ্রয়ও নিয়েছেন তিনি। বুধবার জীতেন্দ্রর বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেছেন হিমাচল প্রদেশ পুলিশের ডিজির কার্যালয়ে।









Leave a reply