দোকানে বসে লেখা হচ্ছিল দাখিল পরীক্ষার উত্তরপত্র!

|

গাইবান্ধা প্রতিনিধি:

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় হাতে লেখা প্রশ্ন ও উত্তরপত্রসহ কাজল আকন্দ (২৮) নামে এক কম্পিউটার ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। এ সময় তার দোকান থেকে দাখিল পরীক্ষার ৩৪টি অতিরিক্ত উত্তরপত্র উদ্ধার করা হয়।

এছাড়া তার দোকানে থাকা একটি ফটোকপি মেশিন, একটি কম্পিউটারসহ পরীক্ষা সংক্রান্ত আরও এক বস্তা কাগজ জব্দ করা হয়েছে।

আজ বুধবার দুপুরে উপজেলার কামদিয়া দারুল উলুম সিদ্দিকীয়া মাদ্রাসা সংলগ্ন ‘কাজল ডিজিটাল ষ্টুডিও এন্ড ফটোষ্ট্যাট’ দোকানে অভিযান চালিয়ে কাজলকে আটক করে পুলিশ। কাজল স্থানীয় আয়জাবাদ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী।

গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মুজিবর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, কাজল তার দোকান থেকে অতিরিক্ত উত্তরপত্র লিখে কামদিয়া দারুল উলুম সিদ্দিকীয়া মাদ্রাসা পরীক্ষা কেন্দ্রে দাখিল পরীক্ষার্থীদের কাছে সরবরাহ করে আসছিলো।

গোপন খবরে তার দোকানে অভিযান চালানো হয়। এসময় হাতে লেখা একটি প্রশ্নপত্র থেকে অতিরিক্ত উত্তরপত্র লেখার সময় কাজলকে হাতেনাতে আটক করা হয়।

মুজিবর জানান, কাজলের কাছে পাওয়া প্রশ্নপত্রের সাথে অনুষ্ঠিত পরীক্ষার প্রশ্নপত্রের মিল পাওয়া গেছে। কাজলের সাথে প্রশ্ন ও উত্তরপত্র পাচারে কয়েকজন শিক্ষক জড়িত থাকার তথ্য পাওয়া গেছে।

উপজেলা নির্বাহী অফিসার শীলাব্রত কর্মকার বলেন, বিষয়টি গুরুত্ব সহকারে খতিয়ে দেখা হচ্ছে। কাজলসহ ঘটনার সাথে যে কেউ জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।









Leave a reply