পাকিস্তানের বেধড়ক পিটুনিতে ম্যাচ শেষে ক্ষমা চাইত ভারতীয় বোলাররা: আফ্রিদি

|

ছবি: সংগৃহীত

পাকিস্তানি ব্যাটসম্যানদের বেধড়ক পিটুনি খেয়ে ম্যাচ শেষে ক্ষমা চাইত ভারতীয় বোলাররা, করোনা ভাইরাস থেকে সেরে উঠে বিতর্কিত এমন মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি।

তিনি বলেন, ভারতে তার অনেক সমর্থক রয়েছে। কাশ্মিরে মানুষের ওপর যে নির্যাতন-নিপীড়ন চলছে তার বিরুদ্ধে প্রতিবাদের আহবান জানান আফ্রিদি। করোনাভাইরাসের শুরু থেকেই শহিদ আফ্রিদি ফাউন্ডেশনের ব্যানারে মানবতার সেবায় কাজ করে যাচ্ছিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি। সেই তিনিই পরে আক্রান্ত হন করোনায়।

শহিদ আফ্রিদি বলেন, “ভারতের ভক্তদের জন্য আমার বার্তা, কাশ্মিরে সাধারণ মানুষের ওপর জুলুম হচ্ছে। মানুষের ওপর এমন জুলুমের বিরুদ্ধে আমি সবসময় সোচ্চার। ভারতীয়দের বলবো অন্যয়ের প্রতিবাদ করুন। হিন্দু কিংবা মুসলমান না মানুষের জন্য শান্তি কামনা করি।”

আফ্রিদি অবশ্য ভারতীয় ক্রিকেটপ্রেমীদের থেকে পাওয়া ভালবাসার কথা স্বীকার করেছেন। তিনি জানান, “ভারতীয় সমর্থকদের থেকে সবচেয়ে বেশি ভালবাসা পাওয়ার কথা বলেছিলাম ২০১৬ সালে। সেই মন্তব্যে এখনও অনড় রয়েছি। কোনো কিছু বিশ্বাস করলে সেটাই বলি। আমি শুধু পাকিস্তানের অধিনায়ক হিসেবেই ভারতে যাইনি, পাকিস্তানের দূত হিসেবেও গিয়েছিলাম।”

শহিদ আফ্রিদি আরও বলেন, “আমরা তো বহু বার হারিয়েছি ভারতকে। ম্যাচটা উপভোগ করতাম আমরা। আমাদের মধ্যে নারভাসনেস কাজ করত না। উইকেটে ওদের আমরা এত মেরেছি যে ম্যাচ শেষে আমাদের কাছে ক্ষমা চাইত। হাহাহা।”

এখন পর্যন্ত ৫৯ টেস্টে ১২ জয় পাকিস্তানের ভারতের নয়টি। ওয়ানডেতে পাকিস্তানের ৭৩ জয়ের বিপক্ষে ৫৫ জয় ভারতের। টি-টোয়েন্টিতে অবশ্য ভারত এগিয়ে। অর্ধযুগ পেরিয়ে গেলেও দুই দেশের ভূ-রাজনৈতিক চাপে বন্ধ রয়েছে হাই ভোল্টেজ সিরিজ।

দুই দেশের রাজনৈতিক সম্পর্কের বলি মাঠের ক্রিকেট। তাই আফ্রিদির এমন মন্তব্য নিশ্চিতভাবেই নতুন বারুদ হতে পারে ভারত-পাকিস্তান দ্বৈরথে।

ইউএইস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply