ডুবোচরে আটকে ফেরি, শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে বন্ধ ফেরি চলাচল

|

স্টাফ রিপোর্টার, মাদারীপুর
পদ্মা নদীর ডুবোচরে রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর আটকে পড়ায় প্রায় ১৬ ঘণ্টা শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। ফেরিটির বেশ কিছু যাত্রীকে আইটি জাহাজে শিমুলিয়া ঘাটে পাঠানো হয়েছে। এদিকে ফেরি বন্ধ থাকায় উভয় ঘাটে সহস্রাধিক যানবাহন আটকে পড়েছে।

সরেজমিনে দেখা যায়, উজানে নদী ভাঙ্গন অব্যাহত থাকায় পলি এসে নাব্যতা সংকটে ২৯ জুন বন্ধ হয়ে যায় লৌহজং টার্নিং। চালু হয় ৫ কিলোমিটার ভাটির বিকল্প চ্যানেল। কিন্তু স্রোতের তীব্র গতির কারণে মঙ্গলবার থেকে বিকল্প চ্যানেল দিয়েও ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। ফলে ৩ টি রোরো ও ৪ টি কেটাইপ ফেরি দিয়ে যাত্রীবাহী যানবাহন, জরুরি অ্যাম্বুলেন্স, ও কাঁচামালবাহী ট্রাক পারাপার করা হচ্ছিল। মঙ্গলবার সন্ধ্যা ৭ টার দিক ২৮ টি যানবাহন নিয়ে ফেরি বীরশ্রেষ্ট জাহাঙ্গীর বিকল্প চ্যানেলের মাঝ পদ্মায় ডুবোচরে আটকে পড়ে। ফেরিটি উদ্ধারে রাতেই কয়েকটি উদ্ধারকারী আইটি চেষ্টা চালিয়ে যাচ্ছে।

রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের মাস্টার ইনচার্জ দেলোয়ারুল ইসলাম বলেন, বর্তমানে নদীতে ১০ নটিক্যাল মাইলে তীব্র স্রোত বইছে। এই স্রোতে বিকল্প চ্যানেলের মুখ দিয়ে ঢোকা খুব কষ্ট সাধ্য। গত রাত ৭ টা থেকে ফেরিটি ডুবোচরে আটকে আছে।

উদ্ধার কাজে আসা মেরিন কর্মকর্তা আহমেদ আলী বলেন, আমরা ফেরিটিতে আটকে পড়া যাত্রীদের আইটি দিয়ে শিমুলিয়ায় পাঠিয়েছি। উদ্ধার তৎপরতা চলছে।









Leave a reply