খালেদার টুইট: মন্ত্রীর বক্তব্য কি আদালত অবমাননা নয়?

|

গত শুক্রবার স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা কক্সবাজারে এক অনুষ্ঠানে বলেছিলেন, ‘অপেক্ষা করুন, আগামী ১৫ দিনের মধ্যে দুর্নীতির মামলায় খালেদা জিয়াকে জেলে যেতে হবে। তিনি সাবেক রাষ্ট্রপতি হুসাইন মোহাম্মদ এরশাদকে অন্যায়ভাবে জেলে নিয়ে যে নির্যাতন করেছেন, তাঁকেও তার ফল ভোগ করতে হবে।’

মন্ত্রীর এমন বক্তব্যে ‘আদালত অবমাননা’ হয় কীনা- সে প্রশ্ন তুলেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

আজ রোববার এক টুইটে তিনি বলেছেন, “শুক্রবার, জানুয়ারি ১৯, পত্রিকায় এসেছে, বিনাভোটের এক প্রতিমন্ত্রী বলেছে, “১৫ দিনের মধ্যে খালেদা জিয়াকে জেলে যেতে হবে।” বিচারাধীন মামলার রায় ঘোষণা আদালত অবমাননা নয় কি? বিচার বিভাগের স্বাধীনতা রক্ষায় মাননীয় প্রধান বিচারপতি কী ব্যবস্থা নিচ্ছেন, জনগণ সেইদিকে সতর্ক নজর রাখছে।”

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার কার্যক্রম প্রায় শেষ পর্যায়ে রয়েছে। এ মামলার আসামি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উপস্থিতিতে এখন অন্য আসামিদের যুক্তিতর্ক চলছে। এর আগে খালেদা জিয়া আত্মপক্ষ সমর্থন করে তাঁর বক্তব্য রেখেছেন।

বিএনপির পক্ষ থেকে অভিযোগ রয়েছে, দুর্নীতির সঙ্গে খালেদা জিয়ার ন্যূনতম সম্পর্কও নেই। সরকার রাজনৈতিক কারণে তাঁকে এই মিথ্যা মামলায় ফাঁসিয়েছে রাজনৈতিক কর্মকাণ্ড থেকে দূরে রাখার জন্য। যদিও সরকারের পক্ষ থেকে এ ধরনের অভিযোগ অস্বীকার করে বলা হয়েছে, মামলাটি ওয়ান-ইলেভেনের সময়কার সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার দায়ের করেছিল। এর সঙ্গে আওয়ামী লীগের কোনো সম্পৃক্ততা নেই।

 









Leave a reply