ঠাকুরগাঁওয়ে টানা বৃষ্টিতে পাঁচশো বাড়িঘর প্লাবিত

|

ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ে ৩ দিনের টানা বৃষ্টিতে বেড়েছে টাঙ্গন নদীর পানি। বুধবার রাত থেকে ও শুক্রবার সকাল পর্যন্ত বৃষ্টির ফলে নদীর ধারে বসবাসরত প্রায় পাঁচশত পরিবারের ঘরবাড়ি পানিতে প্লাবিত হয়েছে। পানিবন্দি মানুষগুলো পরিবার পরিজন নিয়ে চরম দুর্ভোগে পড়েছেন। অনেকে ঠাঁই নিয়েছেন পার্শ্ববর্তী আশ্রয় কেন্দ্রে।

ভুক্তভোগীদের অভিযোগ, নদীর ধারে ঠিক মতো ব্লক স্থাপন না করায় এবং পানি নিষ্কাশন ও ড্রেনের ব্যবস্থা না থাকায় প্রতিবছর বর্ষাকালে তাদের বাড়িঘর পানিতে ডুবে যায়। স্থানীয় পৌর কাউন্সিল, মেয়র ও ক্ষমতাসীন জনপ্রতিনিধিরা সমস্যা সমাধানে ব্যবস্থা গ্রহণের একাধিকবার আশ্বাস দিলেও এখন পর্যন্ত কেউই ব্যবস্থা নেয়নি। এজন্য সরকারের সহযোগিতা কামনা করেন তারা।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন জানান, টানা বর্ষণে নদীর পানি বৃদ্ধি পেয়েছে। ফলে নদীপাড়ের বেশ কিছু বাড়ি ডুবে গেছে। এরমধ্যে পানিবন্দি বেশ কিছু পরিবারকে স্থানীয় জেলা শিল্পকলা একাডেমি আশ্রয় কেন্দ্রে রাখার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সেখানে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের খাবারের ব্যবস্থাসহ সার্বিক পরিস্থিতির বিষয়ে সকল সহযোগিতা করা হচ্ছে। বর্ষা মৌসুমে প্রতিবছর এই সমস্যায় পড়েন অনেক মানুষ। তাই বিষয়টি স্থায়ী সমাধানের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply