ত্রাণ নয় চাই টেকসই মজবুত বেড়িবাঁধ

|

আম্পানে ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ পুনর্নির্মাণের দাবিতে বিষখালী তীরে মানববন্ধন।

বরগুনা প্রতিনিধি:

বরগুনার বামনা উপজেলার বিষখালী নদী তীরের দক্ষিণ গুধিকাটা গ্রামের দেড় কিলোমিটার বেড়িবাঁধ পুনর্নির্মাণের দাবিতে মঙ্গলবার দুপুর ১২টায় মানববন্ধন ও সমাবেশ করেছে গ্রামবাসীরা। প্রায় ৫ শতাধিক লোক নদী তীরে হাঁটু সমান পানিতে দাড়িয়ে ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে অংশ নেন।

বেড়িবাঁধটি ঘূর্ণিঝড় আম্পানে সম্পূর্ণরূপে ভেঙ্গে যাওয়ায় ওই গ্রামের মানুষ জোয়ারে প্লাবিত হয়। এতে ব্যাহত হয় রান্নাবান্ন, নোনাপানি ঢুকে নষ্ট হচ্ছে ফসল, ফসলী জমি ও মাছের ঘের।

এ সময় বক্তারা বলেন, দক্ষিণ কাকচিড়া গ্রামের ৬ নং ওয়ার্ডের আকন বাড়ি থেকে দফাদার বাড়ি পর্যন্ত দেড় কিলোমিটার বেড়িবাঁধ পুনর্নির্মাণের দাবি করছি। দ্রুত বাঁধটি নির্মাণ করা না হলে এলাকাবাসী কঠোর কর্মসূচি গ্রহণ করবেন বলেও তারা জানান। ভুক্তভোগী জনগণ বলছেন ত্রাণ নয় চাই মজবুত টেকসই বেড়িবাঁধ।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা সুলতানার মাধ্যমে পানি সম্পদ প্রতিমন্ত্রীর বরাবর একটি স্মারকলিপি প্রদান করে এলাকাবাসী।

মানববন্ধনে বক্তব্য দেন, ডৌয়াতলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান মিজান, উপজেলা সুশাসনের জন্য নাগরিক(সনাক) নেতা ওবায়দুল কবীর আকন্দ দুলাল, সম্মিলিত সামাজিক আন্দোলন সভাপতি মনোতোষ হাওলাদার, বর্তমান ইউপি সদস্য রিনা আক্তার, সাবেক ইউপি সদস্য মনজুরুল আহসান, যুবলীগ সাংগঠনিক সম্পাদক সাদেকুর রহমান সাদেকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

ইউএইস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply