আরও ৫ জেলায় রেড জোন, সাধারণ ছুটি ঘোষণা

|

করোনা সংক্রমণ ঠেকাতে আরও ৫ জেলার রেড জোন চিহ্নিত এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। সোমবার রাতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের দেয়া প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

নতুন জেলাগুলো হল ফরিদপুর, মানিকগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, নরসিংদী ও কুষ্টিয়া।

করোনা মোকাবেলায় সাধারণ ছুটি ঘোষিত এলাকাগুলো হলো: ফরিদপুর (ভাংগা পৌরসভার সব ওয়ার্ড), মানিকগঞ্জ (উত্তর সেওতা, গঙ্গাধর পট্টি, পশ্চিম দাশড়া, সাটুয়ারি ও ধানকোড়া ইউনিয়ন)

ব্রাহ্মণবাড়িয়া (পাইকপাড়া, কালাইশ্রীপাড়া, মধ্যপাড়া, কাজীপাড়া, ২নং ওয়ার্ডের হাসপাতাল পাড়া ও পশ্চিমপাড়া, টিএনটি পাড়া, ৪নং ওয়ার্ডের হাসপাতাল পাড়া ও কলেজ পাড়া, ভোলাচং দাসপাড়া, আইবাড়ি, শীতলপাড়া, সাহাপাড়া)

নরসিংদী (উত্তর বিরামপুর ও দক্ষিণ বিরামপুর), কুষ্টিয়া (কুষ্টিয়া পৌরসভার ১, ৩, ৪, ৫, ৬, ৭, ৮, ১৫, ১৮ ও ২০ নং ওয়ার্ড, বাহিরচর ও চাঁদগ্রাম ইউনিয়ন, ভেড়ামারা পৌরসভার ১, ২, ৩, ৪, ৫, ৬, ৭, ৮, ৯ নং ওয়ার্ড)।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, ছুটিকালে চিহ্নিত এলাকাগুলোতে জনসাধারণের চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে। ঐসব এলাকায় বসবাসরত সরকারি, আধা-সরকারি ও বেসরকারি অফিসের চাকরিজীবীরা ছুটির আওতায় থাকবেন।

প্রজ্ঞাপন জারির পরপরই নির্দেশ বাস্তবায়নে কাজ শুরু করেছে মাঠ প্রশাসন। যান ও মানুষের চলাচল নিয়ন্ত্রণে বিভিন্ন সড়ক বন্ধ করে দেয়া হয়েছে। রেডজোনের মেয়াদ ২১ দিনের জন্য কার্যকর থাকবে। তবে, জরুরি সেবা ও গণমাধ্যম এ ছুটির বাইরে থাকবে। রোববার প্রথম দফায় ১০ জেলার কিছু এলাকাকে রেডজোন ঘোষণা করে প্রজ্ঞাপন জারির পর ছুটি ঘোষণা করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

টিবিজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply