‘স্বজনপ্রীতি প্রথা’ নিয়ে সোনম কাপুরের বিস্ফোরক মন্তব্য

|

ছবি: সংগৃহীত

জনপ্রিয় অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুতে বলিউডকে নাড়িয়ে দিয়েছে। ইন্ডাস্ট্রিতে চলমান স্বজনপ্রীতির প্রথায় সুশান্ত বলি হয়েছেন বলে ঝড় উঠেছে বলিউড মহলে।

স্বজনপ্রীতির এই কারণেই যোগ্যতা থাকার পরও সুশান্ত টানা ছয় মাসে অনেক কাজ হারিয়েছেন বলে অভিযোগ উঠেছে। স্বজনপ্রীতির প্রথা বিরোধী বক্তব্যে যখন তোলপাড় বলিউড, তখন যেন এর সপক্ষেই মন্তব্য করলেন অভিনেত্রী সোনম কাপুর। খবর আনন্দবাজার পত্রিকার।

খবরে বলা হয়, সোজাসাপ্টা ভাষায় সোনম কাপুর স্বীকার করেছেন, সুশান্তের মতো বলিউডে অভিভাবকহীন নন তিনি। তার মাথায় বটবৃক্ষ হয়ে আছেন বাবা অনিল কাপুর।

ইন্সটাগ্রামে সোনম লিখেছেন– হ্যাঁ, আমি আমার বাবার মেয়ে। আজ আমি বাবার জন্যই এখানে। বাবার জন্যই সুবিধা পাই। এটি কোনো অপমান নয়। আমার বাবা দিন-রাত এক করে খেটেছেন। এ আমার সৌভাগ্য যে, আমি এই রকম একটি পরিবারে জন্মেছি, যেখান থেকে বলিউডে পা রাখা কঠিন কিছু নয়। আর সে জন্য আমি গর্বিত।

এদিকে সুশান্তের মৃত্যুর পরই একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। পরিচালক করণ জোহরের টকশো ‘কফি উইথ করন’-এ সুশান্তকে চেনেন না বলে জানিয়েছিলেন সোনম। এমন ভিডিও ভাইরালের পর সোনমকে তিরস্কার করেন সুশান্তভক্তরা।

এ বিষয়ে টুইটারে সোনম লেখেন, সাত বছরের পুরনো ভিডিও ছিল সেটি। সুশান্তের তখন একটি মাত্র ছবি মুক্তি পেয়েছিল। আমি সত্যি সে সময় সুশান্তকে চিনতাম না। এ রকম অনেক ঘটনা রয়েছে যেখানে আমার সহকর্মীরাও আমার সম্পর্কে একটি বাক্যও বলেননি। বিষয়টিকে এত ঘৃণাভরে নেয়ার কিছু নেই। ঈশ্বর যেন আপনাদের ক্ষমা করেন।

বাবার আধিপত্যেই বলিউডে শক্ত ভিত গেড়েছেন। সোনমের এমন বক্তব্য বলিউডে স্বজনপ্রীতি প্রথার কথা প্রকাশ করলেও বস্তুত তা সুশান্তের পক্ষেই গেছে বলে মনে করছেন সিনেপ্রেমীরা।

কারণ এই স্বজনপ্রীতি প্রথার করালগ্রাসেই সুশান্তকে হারাল বলিউড, পরোক্ষভাবে সে মতই জানালেন সোনম।

ইউএইস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply