করোনার কারণে ধামরাইয়ের রথযাত্রা স্থগিত

|

করোনাভাইরাসের কারণে এশিয়ার দ্বিতীয় ও দেশের সর্ব বৃহৎ ঢাকার ধামরাইয়ের যশোমাধবের রথযাত্রাসহ রথমেলা স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে রথযাত্রা উৎযাপন কমিটি। রথটান ও রথমেলা স্থগিত করা হলেও স্বাস্থ্য বিধি মেনে মন্দিরে ধর্মীয় আনুষ্ঠানিকতা পালন করা হবে বলে জানিয়েছে রথযাত্রা উৎযাপন কমিটি।

রথযাত্রা উৎযাপন কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নন্দ গোপাল জানান, আগামী ২৩ তারিখ রথটানের মধ্য দিয়ে এবারের রথযাত্রা উৎসব শুরু হওয়ার কথা থাকলেও সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও করোনাভাইরাস হানা দেওয়ায় ঢাকা জেলা পুলিশ, ধামরাই উপজেলা প্রশাসন ও ধামরাই পৌর কর্তৃপক্ষের সাথে বৈঠক শেষে এবারের রথযাত্রা উৎসব ও রথমেলা স্থগিতের সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে, রথযাত্রা উৎসব স্থগিত করা হলেও মন্দিরে স্বাস্থ্য বিধি মেনে ধর্মীয় আনুষ্ঠানিকতা পালন করা হবে। রথযাত্রা উৎসব স্থগিত করা হলেও প্রতিবারের মতো এবারও এশিয়ার দ্বিতীয় ও দেশের সর্ব বৃহৎ যশোমাধরের এই রথটি রং-তুলির আচড়ে যাবতীয় সাজানোর কাজ সম্পূর্ণ করেছে রথযাত্রা উৎযাপন কমিটি।

১৯৭১ সালে পাক বাহিনী রথ পুড়িয়ে দিলে ১৯৭১ সালে ধামরাইয়ের এই ৪শ বছরের ঐতিহ্যবাহী রথযাত্রা উৎসব ১ বার আয়োজন করা সম্ভব হয়নি। এবার করোনাভাইরাসের কারণে ২য় বারের মতো রথযাত্রা উৎসব আয়োজন স্থগিত করা হলো।

টিবিজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply