১০ গোল হজম করেও ম্যান অব দ্য ম্যাচ গোলকিপার!

|

ছবি: সংগৃহীত

দশ গোল হজম অবশ্য ফুটবলে নতুন কোনো ব্যাপার না। কিন্তু দশ গোল খেয়েও সেই গোলকিপার ম্যান অব দ্য ম্যাচ পুরস্কার পেলেন। এটা অবশ্যই ফুটবলে বিরল ঘটনা।

রাশিয়ান প্রিমিয়ার লিগে ঘটেছে এমন আজব কাণ্ড। পরাজিত দলের গোলকিপার ১০ গোল হজম করেও ম্যাচ সেরার পুরস্কার হাতে বাড়ি ফিরেছেন।

গত বুধবার রাশিয়ান প্রিমিয়ার লিগের দল রোস্তভের ছয় ফুটবলারের দেহে করোনাভাইরাস উপস্থিতি ধরা পড়ে। তাই বাধ্যতামূলকভাবে ওই ছয় ফুটবলারকে কোয়ারেন্টাইনে যেতে হয়। মূল দলের ছজন ফুটবলার না থাকায় সমস্যায় পড়ে রোস্তভ। দুদিন পর সোচির বিরুদ্ধে ম্যাচ। আর সেই ম্যাচ স্থগিত রাখার অনুরোধ করেন রোস্তভের সভাপতি আরতাশে আরুতাইয়ুনায়ান্তস। কিন্তু সোচি ক্লাব কর্তৃপক্ষ তার অনুরোধ রাখেনি।

সোচির বিরুদ্ধে নিজেদের অ্যাকাডেমির তরুণ ফুটবলারদের মাঠে নামায় রোস্তভ। একেবারে নতুন দল। রোস্তভের প্রতিটি ফুটবলারের অভিষেক হয় প্রিমিয়ার লিগের এই ম্যাচে। তবে সোচির অভিজ্ঞ ফুটবলারদের সামনে দাঁড়াতে পারেনি অ্যাকাডেমির ফুটবলাররা। শেষমেশ ম্যাচটা রোস্তভ হারে ১০-১ ব্যবধানে।

রোস্তভের গোলকিপার ডেনিশ পোপভ যেনো চোখে সরষে ফুল দেখছিলেন। ১০টি গোল হজম করলেন তিনি। যার মধ্যে ছিলো একটি পেনাল্টি। ১৭ বছর বয়সী এই গোলকিপার অবশ্য অনেকগুলো সেভ দেন। না হলে আরও বড় ব্যবধানে হারত রোস্তভ। রোস্তভের গোল লক্ষ্য করে মোট ৪১টি শট নিয়েছিলো সোচির ফুটবলাররা।

১০টি গোল খেলেও গোটা ম্যাচে যেনো ঝড় সামলিয়েছেন ডেনিশ পোপভ। আর তাই তাকেই ম্যাচের সেরা বেছে নেওয়া হয়েছে। দল বড় ব্যবধানে হারলেও তরুণদের পারফরম্যান্সে খুশি রোস্তভের সভাপতি। রোস্তভের বিরুদ্ধে ম্যাচ খেলতে নামার আগে রাশিয়ান প্রিমিয়ার লিগে অবনমনের আওতায় ছিলো সোচি। ১৬ দলের লিগে সোচি ছিলো ১২ নম্বরে। তবে এদিনের বড় জয়ে তারা লিগ টেবিলের নয় নম্বরে উঠে এসেছে।

ইউএইস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply