সুশান্তের মৃত্যুতে রিয়াকে ১১ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ

|

গত রোববার বান্দ্রার বাড়িতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন ৩৪ বছর বয়সী বলিউড তারকা সুশান্ত সিং রাজপুত। এরপর থেকে প্রতিদিনই শিরোনামে আসছে ঘটনাটি। এ নায়কের অস্বাভাবিক মৃত্যুর কারণ উদ্‌ঘাটনে এবার তদন্তের প্রথম ধাপে ১১ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হলো সুশান্তের প্রেমিকা ও অভিনেত্রী রিয়া চত্রবর্তীকে। ময়নাতদন্তের রিপোর্টে উঠে আসে ঘটনাটি আত্মহত্যা।

এখন প্রশ্ন কেন আত্মহত্যা করলেন সুশান্ত?

এদিকে সুশান্তের আত্মহত্যার পরে কোন সুইসাইড নোট পাওয়া যায়নি। এ কারণে বেশ বেগ পেতে হচ্ছে মুম্বাই পুলিশকে। তাই তদন্তের প্রথম ধাপে ১১ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হলো অভিনেতা রিয়া চক্রবর্তীকে। পুলিশের ডাকে সাড়া দিয়ে সকাল সাড়ে ১১টায় বান্দ্রা পুলিশ স্টেশনে হাজির হন রিয়া। ইনস্টাগ্রামে দেওয়া একটি ভিডিওতে দেখা যায়, সাদা জামা পরা রিয়া গাড়ি থেকে নেমে দ্রুত থানার দ্বিতীয় তলার একটি কক্ষে ঢুকে পড়ছেন। মুখ ঢাকা ছিল মাস্কে।

স্থানীয় গণমাধ্যমগুলো তাদের খবরে প্রকাশ করেছে, গতকাল সারা দিন দফায় দফায় রিয়া চক্রবর্তীকে জেরা করে পুলিশ। প্রায় ১১ ঘণ্টা ধরে চলে ম্যারাথন জিজ্ঞাসাবাদ। রাত সাড়ে ১০টায় পুলিশ স্টেশন থেকে বেরিয়ে যান রিয়া। এদিন রিয়ার সঙ্গে তার মা–বাবাও পুলিশ স্টেশনে হাজির ছিলেন। সংবাদমাধ্যমের প্রশ্নের মুখে পড়লেও কোনো কথা বলেননি রিয়া। হাতজোড় করে সেখান থেকে বেরিয়ে যান।

এর আগে দেড় বছর ধরে রিয়ার সঙ্গে সুশান্তের প্রেমের সম্পর্কের খবর ছিল ‘ওপেন সিক্রেট’। শুধু তাই না, নভেম্বরেই নাকি বিয়ে করার কথা ছিল তাদের, জানিয়েছেন প্রয়াত অভিনেতার এক আত্মীয়।

পাশাপাশি পরিচালক রোমি জাফরি অভিনেতার মৃত্যুর পর সাংবাদমাধ্যমকে জানিয়েছেন, তার পরবর্তী ছবিতে একসঙ্গে কাজ করবার কথা ছিল সুশান্ত-রিয়ার। এই রোমান্টিক কমেডি ছবির কাজ শুরুর কথা ছিল মে মাসে, যদিও করোনার জেরে কাজ স্থগিত হয়ে যায়। এই পরিস্থিতিতে নানা হিসাব–নিকাশ করে সুশান্তের আত্মহত্যার রহস্যের জট খুলতে শুরু থেকেই পুলিশের তদন্তের বিষয় হয়েছেন রিয়া চক্রবর্তী।

ইতিমধ্যেই এই মামলার তদন্তে নেমে প্রায় ১১ জনের বয়ান রেকর্ড করেছে মুম্বাই পুলিশ। যার মধ্যে রয়েছে সুশান্তের পরিবার, ঘটনার দিন তারকার ফ্ল্যাটে হাজির তিন হাউসহেল্প, বন্ধু, দুই ম্যানেজার এবং বন্ধু মহেশ শেঠি। এছাড়া বুধবার সুশান্ত সিং রাজপুতের শেষ ছবি ‘দিল বেচারা’র পরিচালক বন্ধু মুকেশ ছাবড়ার বক্তব্য রেকর্ড করেছে পুলিশ। টাইমস অব ইন্ডিয়া সূত্রে খবর, সুশান্তর আত্মহত্যার মামলায় বেশ কয়েকটি বড় প্রযোজনা সংস্থার সঙ্গেও কথা বলবে পুলিশ।

এর আগে পুলিশ জানিয়েছে, সুশান্ত ক্লিনিক্যাল ডিপ্রেশনে ভুগছিলেন। তার বাসা থেকে উদ্ধার হয়েছে ওষুধ ও ব্যবস্থাপত্র। যা থেকে স্পষ্ট সুশান্ত মানসিকভাবে বিপর্যস্ত ছিলেন। এই কারণে পুলিশ সুশান্তের চিকিৎসকের সাথে প্রাথমিক পর্যায়ে কথাও বলেছেন।

এছাড়া সুশান্তের বাসা থেকে তার ব্যক্তিগত পাঁচটি ডায়েরিও উদ্ধার করেছে পুলিশ। সেগুলো নিয়ে চলছে কাটাছেঁড়া, পাশাপাশি অভিনেতার ফোন রেকর্ড, ল্যাপটপও খতিয়ে দেখছে পুলিশ।

উল্লেখ্য, এর আগে সুশান্তের মৃত্যুর ঘটনায় বলিউড তারকা সালমান খান, করণ জোহর, সঞ্জয় লীলা বনসালি, আদিত্য চোপড়া, সাজিদ নাদিয়াদওয়ালার, একতা কাপুরসহ আটজনের বিরুদ্ধে মামলা করা হয়। বিহারের মুজাফফরপুরে একটি আদালতে এই মামলা করেছেন অ্যাডভোকেট সুধীর কুমার ওঝা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply