আমেরিকায় থাকতে হবে না এখানে এসো, কৃষ্ণাঙ্গদের আমন্ত্রণ জানাল ঘানা

|

মার্কিন পুলিশের নির্যাতনে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েডের মৃত্যুর পর আমেরিকান কৃষ্ণাঙ্গদের ঘানায় চলে আসার আহ্বান জানিয়েছেন দেশটির পর্যটন মন্ত্রী। রাজধানী আক্রায় জর্জ ফ্লয়েডের মৃত্যুতে এক শোক সভায় তিনি এই আহ্বান জানান।

পর্যটন মন্ত্রী বলেন, আমেরিকায় থাকা প্রতিটি কৃষ্ণাঙ্গ আমাদের কাছে ভাই বোনের মতো। তারা নির্দ্বিধায় ঘানায় এসে থাকতে পারে। আমরা ব্যবস্থা করব। আমেরিকায় দিনের পর দিন বর্ণবিদ্বেষ বেড়ে চলেছে। এত সহজে এই হিংসার পরিবেশ দূর হবে না। একের পর এক ঘটনা কৃষ্ণাঙ্গদের প্রতি শ্বেতাঙ্গদের বিরূপ মনোভাবের প্রকাশ হয়ে উঠছে। কতদিন আর অত্যাচার সহ্য করবে কৃষ্ণাঙ্গরা। ঘানায় প্রতিটি কৃষ্ণাঙ্গ সুরক্ষিত থাকবে। এখানে থাকলে তারা নিজেদের বাড়িতে আছে বলেই অনুভূতি হবে। আমেরিকা থেকে যে কোনও কৃষ্ণাঙ্গ ঘানায় এসে থাকতে চাইলে আমরা স্বাগত জানাব। গোটা আফ্রিকা আপনাদের বাড়ি। আপনারা যেখানে খুশি এসে থাকতে পারেন। ঘানার দরজা প্রতিটি কৃষ্ণাঙ্গের জন্য সব সময় খোলা রয়েছে।

উল্লেখ্য, গত ২৫ মে মিনেসোটা অঙ্গরাজ্যের বড় শহর মিনিয়াপলিসে পুলিশের হাতে জর্জ ফ্লয়েড নির্মমভাবে নিহত হন।ফ্লয়েডের হত্যাকাণ্ডের জেরে গত প্রায় এক মাস ধরে যুক্তরাষ্ট্রজুড়ে বিক্ষোভ চলছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply