জাপানের আকাশে রহস্যময় বস্তু! অনেকের দাবি ভিনগ্রহের যান (ভিডিও)

|

জাপানের আকাশে রহস্যময় বস্তু!

বুধবার জাপানের আকাশে এই রহস্যময় বস্তুটি দেখা গেছে।

জাপানের আকাশে দেখা যাওয়া এক রহস্যময় বস্তু ঘিরে তুমুল কৌতূহল সৃষ্টি হয়েছে। বেলুনসদৃশ রহস্যময় একটি বস্তুটির ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। নেটিজেনদের অনেকের দাবি, এটি ভিনগ্রহের যান, পৃথিবীর ওপর নজরদারির জন্য পাঠানো হয়েছে এই অজানা উড়ন্ত বস্তু। যাকে সায়েন্স ফিকশনের ভাষায় বলা হয় ইউএফও (আনআইডেন্টিফায়েড ফ্লায়িং অবজেক্ট)।

বুধবার সকালের দিকে উত্তর জাপানের কিছু অংশে ওই বস্তুটি উড়তে দেখা যায়। সেন্দাই শহরের লোকজন ওই বস্তুটির ছবি তুলে সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্টও দেন। কিন্তু বস্তুটি কী, তা কেউ নিশ্চিত করতে পারেননি বলে একে আনআইডেন্টিফায়েড ফ্লাই অবজেক্ট বা ইউএফও বলা হচ্ছে। বিষয়টি খোলাসা না করায় এ নিয়ে সরকারের ওপর বিরক্তিও প্রকাশ করেছেন অনেকে।

প্রত্যক্ষদর্শী অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন, সাদা জিনিসটি মোটেও নড়াচড়া করছে না, এটা কী জিনিস, কেউ বলতে পারবে? কেউ কেউ জাপানি ভাষায় হ্যাশট্যাগ ইউএফও ব্যবহার করেছেন।

স্থানীয় কর্তৃপক্ষের বক্তব্য, এই বস্তুটি দেখে তারা অবাক হয়েছিল। স্থানীয় অধিবাসীদের তোলা ছবি দেখে বোঝা যায়, এটি বেলুনের মতো একটি বস্তু যেখানে কাঠির সঙ্গে প্রপেলার যুক্ত করা আছে।

জাপানের আবহাওয়া সংস্থার সেন্দাই ব্যুরো এক কর্মকর্তা আজ বৃহস্পতিবার বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন, আবহাওয়া পর্যবেক্ষণে ব্যবহৃত বেলুনের মতো দেখাচ্ছে বস্তুটি। তবে তা আমাদের নয়।

পরবর্তীতে ওই বস্তুটির খোঁজে স্থানীয় পুলিশ হেলিকপ্টার নিয়ে অনুসন্ধান চালায়। তবে এটি আর খুঁজে পাওয়া যায়নি। কেউ কেউ মনে করেছিলেন, এটি কিউশু বিশ্ববিদ্যালয়ের অ্যারোনটিকস বিভাগের কোনো বস্তু হতে পারে। তবে প্রকাশ্যে তা অস্বীকার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়টি একজন সহযোগী অধ্যাপক শিনিচিরো হিগাশিনো ফুজি টিভিকে বলেছিলেন যে, ছবি দেখে বোঝা যায় বস্তুটি সৌর প্যানেলে সজ্জিত ছিল। এটি সম্ভবত কোনো পর্যবেক্ষণ অথবা বৈজ্ঞানিক গবেষণার সঙ্গে যুক্ত।

তবে বস্তুটির বিষয়ে যেহেতু নিশ্চিত কিছু জানা যায়নি তাই রহস্য রয়েই গেলো।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply