এমপি পাপুলের স্ত্রী, কন্যা ও শ্যালিকার দেশত্যাগে নিষেধাজ্ঞা

|

লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য কাজী শহীদ ইসলাম পাপুলের স্ত্রী, কন্যা ও শ্যালিকার দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়ে ইমিগ্রেশনে চিঠি দিয়েছে দুদক।

আজ বুধবার এ সংক্রান্ত একটি চিঠি ইমিগ্রেশনে পাঠায় দুদক। এর আগে, মানবপাচার ও মুদ্রাপাচারে অভিযোগে কুয়েতে আটক হন আলোচিত-সমালোচিত এমপি কাজী শহিদ ইসলাম পাপুল। তিন দিনের রিমান্ড শেষে এবার মুখ খোলেন তিনি। কুয়েতের ইংরেজি সংবাদমাধ্যম আরব টাইমস অনলাইন এ নিয়ে বিশেষ প্রতিবেদন প্রকাশ করে।

ওই প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশি এমপির মামলার তদন্তে আরও রহস্য এবং চমকপ্রদ তথ্য বেরিয়ে আসছে। ঘুষ নিয়ে কুয়েত সরকারের যেসব কর্মকর্তা আইন বহির্ভূত কাজে তাকে সহযোগিতা করেছেন, তাদের মধ্যে তিনজনের নাম প্রকাশ করেছেন বাংলাদেশি এমপি পাপুল।

কুয়েতে একজন আমলাসহ তিনজনকে ২১ লাখ দিনার অর্থাৎ ৫৭ কোটি ৫৪ লাখ বাংলাদেশি টাকা ঘুষ দিয়েছেন পাপুল। দেশটির তদন্ত কর্মকর্তাদের কাছে তিনি বিষয়টি স্বীকার করেছেন।

ঘুষ গ্রহণকারীরা হলেন- কুয়েতের একটি মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তি, অন্যজন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক আমলা আর শেষজন দেশটির এক নাগরিক। আর পাপুলকে মদদ দিয়েছেন দেশটির অন্তত সাতজন বিশিষ্ট নাগরিক। ওই সাতজনের মধ্যে কুয়েতের সাবেক ও বর্তমান তিন এমপিও রয়েছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply