আহমদ শফী আমৃত্যু মুহতামিম, সহকারী মুহতামিম থেকে বাবুনগরীকে অব্যাহতি

|

চট্টগ্রামের হাটহাজারি দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসার সহযোগী পরিচালকের পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে মাওলানা জুনায়েদ বাবুনগরীকে। যিনি হেফাজতে ইসলামের মহাসচিব। তার স্থলাভিষিক্ত হয়েছেন মাদ্রাসার সিনিয়র মুহাদ্দেস মাওলানা শেখ আহমদ।

আজ বুধবার মাদরাসার মহাপরিচালক এবং হেফাজতের আমীর আল্লামা শাহ আহমদ শফী’র সভাপতিত্বে অনুষ্ঠিত মজলিসে শুরার বৈঠকে এসব সিদ্ধান্ত নেয়া হয়।

বুধবার সকাল ১০টা থেকে বিকেল সোয়া ৩টা পর্যন্ত চলে এ বৈঠক। মাওলানা জুনায়েদ বাবুনগরীকে এ মাদ্রাসার সব ধরনের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়ার পাশাপাশি সিদ্ধান্ত হয়েছে, হেফাজতের আমির আল্লামা শাহ আহমদ শফী আমৃত্যু হাটহাজারি মাদ্রাসার মুহতামিম (মহাপরিচালক) পদে বহাল থাকবেন। আল্লামা শফীর অবর্তমানে মহাপরিচালকের দায়িত্ব নেবেন নবনিযুক্ত সহকারী মহাপরিচালক মাওলানা শেখ আহমদ।

বিষয়টি নিশ্চিত করেছেন মাদ্রাসার পরিচালক (শিক্ষা) মাওলানা আনাস মাদানি। এসব সিদ্ধান্তে অনেকটাই ক্ষুণ্ন বাবুনগরীর অনুসারীরা। অপ্রীতিকর ঘটনার শঙ্কায় দুপুর থেকে মাদ্রাসার আশপাশের এলাকায় দোকানপাট বন্ধ। বিপুল সংখ্যক পুলিশ সতর্ক অবস্থান নিয়েছে।

বাবুনগরীর বিরুদ্ধে বেশ কিছুদিন ধরে শৃঙ্খলাভঙ্গ এবং সিদ্ধান্ত অমান্য করাসহ নানা অভিযোগ করে আসছিলেন আল্লামা শফীর অনুসারীরা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply